নগরীর আওয়ামী লীগ নেতার বাসা থেকে সাপের বাচ্চা উদ্ধার ॥ ধারনা রাসেল ভাইপার নগরীর আওয়ামী লীগ নেতার বাসা থেকে সাপের বাচ্চা উদ্ধার ॥ ধারনা রাসেল ভাইপার - ajkerparibartan.com
নগরীর আওয়ামী লীগ নেতার বাসা থেকে সাপের বাচ্চা উদ্ধার ॥ ধারনা রাসেল ভাইপার

4:19 pm , June 21, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর কালিজিরা এলাকায় এক আওয়ামী লীগ নেতার বাসা থেকে উদ্ধার করা একটি সাপের বাচ্চা। এ সাপের বাচ্চাটি রাসেল ভাইপার প্রজাতির বলে ধারনা করছে উদ্ধার করা সৌখিন সাপুড়ে মজিবুল হক মজনু। নগরীর ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন হাওলাদারের ঘর থেকে বৃহস্পতিবার দুপুরে উদ্ধার করা হয়।
ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন হাওলাদার জানান, বৃহস্পতিবার দুপুরে ওই সাপের বাচ্চাটি নগরীর কালিজিরা এলাকায় প্রান কোম্পানীর ডিপো এলাকার বাসার জানালা দিয়ে রান্না ঘরে প্রবেশ করে। পরে সৌখিন সাপুড়ে মজিবুল হককে খবর দেয়া হয়। তার সহকারী মো. সোহেল হাওলাদার এসে সাপটি উদ্ধার করেছে। সাপটি কি জাতের জানি না জানিয়ে হুমায়ুন হাওলাদার বলেন, একটি ছোট সাপ, এটা স্থানীয় কোন জাতের সাপ হবে। ওরা এখন নাম করার জন্য রাসেল ভাইপার বলছে।
সাপ উদ্ধার করা সোহেল হাওলাদার বলেন, বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ নেতা হুমায়ুন হাওলাদার মজনুর চায়ের দোকানে আসেন। এ সময় সে দোকানে ছিলেন। তিনি গিয়ে সাপটি ধরেছেন। বর্তমানে সাপটি তার ও মজনুর হেফাজতে রয়েছে।
মজনু বলেন, সাপটি বর্তমানে একটি কাছের বয়ামে (পাত্র) রয়েছে। বন বিভাগের কর্মকর্তারা এলে তাদের দিয়ে দেয়া হবে।
এটা কোথাও অবমুক্ত করার ঝুকি তারা নেবেন না জানিয়ে মজনু বলেন, বন বিভাগের কেউ না এলে সাপটি মেরে ফেলা হবে।
বরিশাল কোষ্টাল সার্কেলের বন সংরক্ষক মোহাম্মদ হারুন অর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ কাজ ওয়াইল্ড ক্রাইম কন্ট্রোল ইউনিট কাজ করে। তাদেরকে অবহিত করার পরামর্শ দেন তিনি। ওয়াইল্ড ক্রাইম কন্ট্রোল ইউনিটের প্রধান সানাউল্ল্যাহ পাটোয়ারীর সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT