বরিশাল মহানগর বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা বরিশাল মহানগর বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা - ajkerparibartan.com
বরিশাল মহানগর বিএনপির আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

4:24 pm , June 14, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ হঠাৎ করে বৃহস্পতিবার গভীর রাতে ঢাকার দুইটি ও চট্রগ্রামের সাথে বরিশাল মহানগর বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজবী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি বিলুপ্ত করা হয়েছে। ঈদের তিনদিন আগে আকস্মিকভাবে কমিটি বিলুপ্ত করা নিয়ে নানা আলোচনা হচ্ছে। কিন্তু বিএনপির নেতৃবৃন্দ জানিয়েছেন এটা চলমান প্রক্রিয়া। দলকে সুসংগঠিত করতে কমিটি বিলুপ্ত করা হয়েছে। তিনমাসের জন্য করা কমিটি ৩২ মাস পার করেছে। তাই চলমান প্রক্রিয়া হিসেবে কমিটি বিলুপ্ত করা হয়েছে বলে মন্তব্য করেছেন বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদ।
তিনি বলেন, ২০২১ সালের ৩ নভেম্বর তিন সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। এতে আহবায়ক করা হয় মো. মনিরুজ্জামান ফারুক, সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড. আলী হায়দার বাবুল ও তাকে (মীর জাহিদুল কবির) সদস্য সচিব করা হয়। সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ৫ নভেম্বর কমিটির স্বাক্ষর করেন। ২০২২ সালের ২২ জানুয়ারী আহবায়ক কমিটির ৪২ সদস্য করার অনুমোদন দেয়া হয়।
এ্যাড. মীর জাহিদ বলেন, দল পূনগঠন ও ঢেলে সাজাতে বিলুপ্ত করে নতুন করে ঢেলে সাজানো হবে। দ্রুত সময়ের মধ্যে কমিটি দেয়া হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
একই কথা বললেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক জিয়াউদ্দিন সিকদার। তিনি বলেন, এটা চলমান প্রক্রিয়া। দলকে শক্তিশালী করতে এধরনের উদ্যোগ নেয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে কমিটি পাবেন।
সেটা পূর্নাঙ্গ না আহবায়ক কমিটি, সেটা বলতে পারেন না জানিয়েছেন জিয়াউদ্দিন সিকদার। তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে কমিটি দিবেন আমরা সেটা মেনে নেব।
বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেন, আমি মিডিয়ার মাধ্যমে জেনেছি। এটা রাজনৈতিক একটি অংশ। রাজনৈতিক কারনে আহবায়ক কমিটি গঠন করা হয়। দেশের যে সকল আহবায়ক কমিটি রয়েছে, সব ভেঙ্গে দিয়ে নতুন করে করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT