প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে দাবি আদায়ে রক্ত দিয়ে স্মারকলিপি দিয়েছে শিক্ষকরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে দাবি আদায়ে রক্ত দিয়ে স্মারকলিপি দিয়েছে শিক্ষকরা - ajkerparibartan.com
প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে দাবি আদায়ে রক্ত দিয়ে স্মারকলিপি দিয়েছে শিক্ষকরা

4:18 pm , June 11, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ ঈদ উল আযহার পূর্বে শতভাগ উৎসব ভাতার দাবিতে বরিশালে অর্ধশত শিক্ষকের দেয়া রক্ত দিয়ে লেখা স্মারকলিপি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে পাঠিয়ে দেয়া হয়েছে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় নগরীর সদর রোডে অশ্বিনী কুমার হলে মানববন্ধন শেষে রেজিষ্ট্রি ডাকযোগে স্মারকলিপি পাঠিয়ে দেয়া হয়। জাতীয় শিক্ষক কর্মচারী ফেডারেশন বরিশাল বিভাগীয় কমিটির উদ্যোগের এ কর্মসুচী পালন করা হয়। সংগঠনের আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল জানান, পূর্ণাঙ্গ উৎসব ভাতাসহ সরকারি-বেসরকারি খাতে বিরাজমান বৈষম্য দুর করে শিক্ষার মান উন্নয়নের লক্ষে দ্রুত বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ এবং শতভাগ ঘর ভাড়ার সমাবেশ ও মানববন্ধন করেছেন। ঈদ উল ফিতরের দিন কালো পতাকা মিছিল করা হয়েছে। কিন্তু সরকার দাবীর বিষয়ে কোন ভ্রুক্ষেপ করছেন না।
তাই আমরা কালি দিয়ে নয়, নিজ নিজ শরীরের রক্ত দিয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করে শিক্ষকদের দাবী মেনে নেওয়ার আহবান জানিয়েছি।
শিক্ষক নেতা হাবুল বলেন, অর্ধশত শিক্ষকের রক্ত দিয়ে দাবি সম্বলিত স্মারকলিপি লেখা হয়। এরপর রেজিস্ট্রি ডাকযোগ প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, অর্থমন্ত্রী এবং শিক্ষা সচিবের কাছে পাঠানো হয়েছে।
এর পূর্বে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক মহসিন উল ইসলাম হাবুল। বক্তৃতা করেন অধ্যক্ষ মিজানুর রহমান, অধ্যক্ষ হানিফ হোসেন তালুকদার ও অধ্যক্ষ আমিনুর রহমান খোকনসহ অন্যান্যরা।
বক্তারা অবিলম্বে তাদের দাবি বাস্তবায়নে সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় বরিশাল থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুমকি দেয়া হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT