বরিশাল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীর আত্মহত্যা বরিশাল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীর আত্মহত্যা - ajkerparibartan.com
বরিশাল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীর আত্মহত্যা

4:13 pm , June 10, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিশ^বিদ্যালয়ের আবাসিক হলের রিডিং রুমে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক ছাত্রী। রোববার দিনগত সাড়ে ১১টায় লাশ উদ্ধার করা হয় বলে বন্দর থানার ওসি আব্দুর রহমান মুকুল জানিয়েছেন।
ওই শিক্ষার্থী হলো-শেফা নুর ইবাদী। সে বিশ^বিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। শেফা বিশ^বিদ্যালয়ের বঙ্গমাতা হলের ১৪১১ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী ছিলো। ওসি আব্দুর রহমান মুকুল বলেন, বঙ্গমাতা হলের তৃতীয় তলায় রিডিং রুমের গ্রিলের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়া অবস্থায় ওই ছাত্রীকে পাওয়া গেছে। তাকে উদ্ধার করে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষনা করেছে।
কি কারনে সে আত্মহত্যা করেছে নিশ্চিত হতে পারেনি। পরিবার ও বিশ^বিদ্যালয়ের প্রশাসনের সাথে আলোচনা করে তার লাশ হস্তান্তর করা হয়েছে।
তবে নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী বলেন,  প্রেমিকের সাথে মনোমালিন্য হওয়ায় তাকে ভিডিও কলে রেখে আত্মহত্যা করেছে শেফা।
রোববার বেলা সাড়ে ১১টায় বরিশাল বিশ^বিদ্যালয়ের সামনে কোটা বাতিলের দাবিতে সাধারন শিক্ষার্থীদের সাথে আন্দোলনেও সক্রিয় ছিলো শেফা। “বৈষম্যমুলক কোটা বাতিল চাই ! মেধা ভিত্তিক নিয়োগ চাই !” ব্যানার নিয়ে অংশ নিয়েছে।
এ বিষয় সম্পর্কে ওসি আব্দুর রহমান মুকুল বলেন, আমিও শুনেছি। তার মোবাইল সেট এখনো হাতে পাইনি। যে কক্ষে ঘটনাটি ঘটেছে, সেখানে গিয়ে তদন্ত করে বলতে পারবো।
বঙ্গমাতা হলের প্রোভোষ্ট হেনা রানী বিশ্বাস বলেন, মেয়েটি আবেগপ্রবন ছিলো। প্রেমঘটিত বিষয়ে সে আত্মহত্যা করেছে। তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।
বরিশাল বিশ^বিদ্যালয়ের শিক্ষক ড. আব্দুল কাইউম বলেন, বিশ^বিদ্যালয়ে মেন্টাল হেলথ এন্ড গাইডিং সেন্টার খোলা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সিলিং করা হয়। তারপরেও এ ধরনে ঘটনা অনাকাংখিত। আমরা আরো বেশি উদ্যোগ নেব। সাধারন শিক্ষার্থীরা যাতে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকে।
এদিকে নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে, ভিডিও কলের অপর প্রান্তে থাকা প্রেমিকও আত্মহত্যার চেষ্টা করেছে। সে অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT