আজ গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় ভোট আজ গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় ভোট - ajkerparibartan.com
আজ গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় ভোট

4:24 pm , June 8, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ ঘূর্নিঝড় রেমালের কারনে স্থগিত হওয়া বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার ভোট আজ। গৌরনদী উপজেলায় চেয়ারম্যান পদে তিন প্রার্থী হলেও প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন দুই জন। তারা হলেন-পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হারিছুর রহমান। ব্যালটে নাম ও প্রতীক থাকলেও প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়িয়েছেন সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী। তিনি প্রতিদ্বন্দ্বি প্রার্থী মনির হোসেন মিয়াকে সমর্থন জানিয়েছেন। চেয়ারম্যান প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন মিয়া বলেন, আমার এক কর্মীকে শুক্রবার রাতে বাড়ি গিয়ে হুমকি দিয়েছে। সে যেন কোন কেন্দ্রের এজেন্ট না হয়। ভোটের আগে তাকে গ্রাম ছেড়ে যেতে নির্দেশ দিয়েছেন। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে। শনিবার বিকেল থেকে কোন কেন্দ্রে তার কর্মী সমর্থকদের ভিড়তে দিচ্ছে না প্রতিদ্বন্দ্বি প্রার্থী হারিছুরের সন্ত্রাসী বাহিনী। এসব বিষয়ে সংশ্লিষ্টদের কাছে অভিযোগ দেয়া হবে।
অভিযোগের বিষয়ে জানার জন্য প্রতিদ্বন্দ্বি প্রার্থী হারিছুর রহমানের মোবাইল ফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি।
একটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন নিয়ে গৌরনদী উপজেলা। তিন পদে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ভাইস চেয়ারম্যান পদে দুই ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী রয়েছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৪ হাজার ৯৬৯ জন। ৬৮ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। অপরদিকে আগৈলঝাড়া উপজেলায় তিন পদে ১১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে দুই, ভাইস চেয়ারম্যান পাঁচ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন-উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রী।
তবে মানুষ যেন ভোট কেন্দ্রে আসতে পারে সেই ব্যবস্থা করার দাবি জানিয়েছেন  চেয়ারম্যান প্রার্থী যতীন্দ্র নাথ মিস্ত্রি। তিনি বলেন, রিটানিং কর্মকর্তাসহ ভোট গ্রহন সংশ্লিষ্ট কর্মকর্তা, আইনশৃংখলারক্ষাকারী বাহিনী এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মিডিয়ার কাছে দাবি ভোটাররা যেন ভোট দিতে আসতে পারে সেই ব্যবস্থা করুন। তাদের সুরক্ষা দিন। আমি চাই প্রধানমন্ত্রীর বলা মানুষ ভোট দিতে আসবে উৎসবমুখর পরিবেশে। সেই পরিবেশ সৃষ্টি হোক। প্রার্থী যতীন্দ্র নাথ মিস্ত্রির অভিযোগ প্রতিদ্বন্দ্বি প্রার্থী প্রভাব বিস্তারের চেষ্টা করছে। সেটা যেন করতে না পারে।  তবে অভিযোগ অস্বীকার করে প্রতিদ্বন্দ্বি প্রার্থী আব্দুর রইচ সেরনিয়াবাত বলেন, কোন প্রভাব বিস্তারের চেষ্টা করা হচ্ছে না। তিনি নিশ্চিত হেরে যাবেন। তাই উল্টাপাল্টা কথাবার্তা বলছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার বাসুদেব সরকার জানান, উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট ৬০টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ১ লাখ ৩৪ হাজার ১৩৩জন। চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলার ৬০টি কেন্দ্রে ভোট গ্রহনের জন্য ৭০ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৩১৮জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং ৭১৮জন পোলিং কর্মকর্তাসহ মোট ১ হাজার ১০৬ জন কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।
তিনি আরও বলেন, সুষ্ঠু পরিবেশে নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। তাছাড়া ভোট প্রয়োগের বিষয়ে সাধারণ ভোটারদের নিয়ে ব্যাপক কাজ করা হয়েছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার বিষয়ে কোনো ছাড় দেয়া হবে না।
বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী বলেন, ভোট উপলক্ষ্যে আজ দুই উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে। নির্বাচনে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন। তাছাড়া ঝুঁকিপূর্ন কেন্দ্রগুলোতে পুলিশসহ বিভিন্ন ইউনিটের অতিরিক্ত ফোর্স মোতায়েন থাকবে। নির্বাচনের পরিবেশ ঠিক রাখতে অতিরিক্ত আরো তিনটি করে ভ্রাম্যমান আদালত দায়িত্ব পালন করবেন। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে। কোন ধরনে ছাড় দেয়া হবে না। কোন কেন্দ্রে ঝামেলা হলে সাথে সাথে ভোট কেন্দ্র বন্ধ করে দেয়া হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT