শেবাচিম হাসপাতালে অগ্নিকান্ড শেবাচিম হাসপাতালে অগ্নিকান্ড - ajkerparibartan.com
শেবাচিম হাসপাতালে অগ্নিকান্ড

4:09 pm , June 4, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগের ষ্টোর রুমে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস ও হাসপাতাল পরিচালক জানিয়েছেন।
বরিশাল সদর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ ষ্টেশন অফিসার রবিউল আল আমিন বলেন, হাসপাতালের তৃতীয় তলার কিডনি ডায়ালাইসিস ইউনিটের ষ্টোর রুমে অগ্নিকান্ড হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রনে এনেছে। তিনি জানান, ওই কক্ষে কিছু ঔষধ, খোসা ও রাসায়নিক পদার্থ ছিলো। কক্ষের বৈদ্যুতিক সংযোগ থেকে অগ্নিকান্ড হয়েছে এমন কোন প্রমান পাওয়া যায়নি। আগুনের সুত্রপাত যেখানে হয়েছে, সেই স্থান দেখে ধারনা করা হচ্ছে সিগারেটের উচ্ছিষ্টাংশ ফেলায় আগুন ধরে থাকতে পারে। তবুও বিষয়টি তদন্ত না করে নিশ্চিত বলা যাবে না। একইভাবে ক্ষয়ক্ষতি কি হয়েছে, তা জানতেও তদন্ত করতে হবে বলে জানান ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ ষ্টেশন কর্মকর্তা।
তবে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, হাসপাতালের একটি কক্ষে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে বেশি ক্ষয়ক্ষতি হয়নি। ধারনা করা হচ্ছে শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ক্ষয়ক্ষতি ও অগ্নিকান্ডের কারন নিরুপনে তদন্ত টিম গঠন করার কথা জানান হাসপাতাল পরিচালক।
প্রত্যক্ষদর্শীরা জানান, অগ্নিকান্ডের খবর শুনে বিভিন্ন ওয়ার্ডের রোগী ও স্বজনরা ছোটাছুটি শুরু করে। তারা হুড়োহুড়ি করে হাসপাতালের বাইরে বেরিয়ে যায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ, পুলিশ ও আনসার সদস্যরা তাদের ওয়ার্ডে ফিরিয়ে নেয়।
তারা আরো জানান, রোগী এবং রোগীর স্বজনরা মেডিকেলে কর্তৃপক্ষকে জানালে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। পরবর্তীতে ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে এসেছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT