কাঠালিয়ায় কৃষকের ৮টি গরু ও ১২টি ছাগল পুড়ে ছাই ॥ সর্বস্ব হারিয়ে পথে বসেছে পরিবারটি! কাঠালিয়ায় কৃষকের ৮টি গরু ও ১২টি ছাগল পুড়ে ছাই ॥ সর্বস্ব হারিয়ে পথে বসেছে পরিবারটি! - ajkerparibartan.com
কাঠালিয়ায় কৃষকের ৮টি গরু ও ১২টি ছাগল পুড়ে ছাই ॥ সর্বস্ব হারিয়ে পথে বসেছে পরিবারটি!

3:58 pm , June 3, 2024

কাঠালিয়া প্রতিবেদক ॥ কাঠালিয়া উপজেলার দক্ষিণ চেঁচরী গ্রামের সত্তোন মাঝির গোয়াল ঘরে অগ্নিকান্ডে ৮টি গরু ও ১২টি ছাগলসহ বেশকিছু হাসঁ-মুরগী পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে। প্রতিবেশীরা গোয়াল ঘরে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে গোয়ালে থাকা সকল গবাদি পশু ও হাস মুরগী পুড়ে মারা যায়। সত্তোন মাঝি জানান, বাড়ী থেকে গোয়াল ঘর একটু দূরে রাস্তার পাশে। রাত ১ টার দিকে মশা তাড়ানোর জন্য গোয়াল ঘরে কয়েল জ্বালিয়ে রেখে যাই। হয়তো শেষ রাতের দিকে এই কয়েল থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে। কৃষক হিসেবে সর্বশান্ত হয়ে গেছি। এতে বিশ লাখ টাকার ক্ষতি হয়েছে।
কাঠালিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সিদ্দিকুর রহমান জানান, সকালে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। তবে ঘূর্ণিঝড়ে রাস্তার উপর গাছ পরে থাকায় গাছ কেটে রাস্তা পরিষ্কার করে গাড়ি ঘটনাস্থলে পৌছাতে বিলম্ব হয়। পরে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্তণে আসে।
উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর জানান, দুর্ঘটনা কবলিত এলাকায় আমরা গিয়েছি, ক্ষতিগ্রস্ত পরিবারটিকে প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে সহযোগিতা করা হবে।
কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন সরকার, তিনি জানান, ঘটনাস্থান পরিদর্শন করেছি, দুর্ঘটনায় আমরা মর্মাহত। ক্ষতিগ্রস্ত পরিবারটির ১২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। গোয়াল ঘরটি জনবিচ্ছিন্ন এলাকায় হওয়ায় ক্ষয়ক্ষতি বেশি হয়েছে।
ঘটনাস্থান পরিদর্শন করেছেন কাঠালিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ নেছার উদ্দিন, তিনি ঘটনাটি মর্মান্তিক বর্নানা করে সরকারের পক্ষ থেকে সহযোগীতা করার আশ্বাস দেন।
কাউখালীর জোলাগাতি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT