প্রধানমন্ত্রীর নির্দেশে বরিশালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী দিতে এসেছি-পানিসম্পদ প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশে বরিশালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী দিতে এসেছি-পানিসম্পদ প্রতিমন্ত্রী - ajkerparibartan.com
প্রধানমন্ত্রীর নির্দেশে বরিশালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী দিতে এসেছি-পানিসম্পদ প্রতিমন্ত্রী

4:15 pm , June 2, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রান সামগ্রী দিতে এসেছি। আপনারা জানেন বৈশ্বিক অর্থনৈতিক মন্দা দেখা গেছে। রাশিয়া ইউক্রেন যুদ্ধে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। একই সাথে আমাদের দেশের অসাধু কিছু ব্যবসায়ীরা আছে বেশী লাভ করার জন্য ৫ টাকার জিনিস ১৫ টাকায় বিক্রি করে আসছে। আমার আপনার পরিচিত আত্মীয় স্বজন যারা মজুদদার ব্যবসায়ী রয়েছে তাদের বোঝাতে হবে, যে একদিন সবাইকে মরতে হবে।  অসাধু উপায় উপার্জিত টাকার হিসাব দিতে হবে, তাদেরকে বুঝান ৫ টাকার জিনিস ৫ টাকা লাভ করে বিক্রি করতে পারে। অতিরিক্ত অর্থ আদায় করলে জনগন যত কষ্ট পাবে তার থেকে বেশী কবরে গেলে বেশী কষ্ট ভোগ করতে হবে। এসব অসাধু ব্যবসায়ীদের জিনিস পত্র মজুদ করে রেখে তা পরে চড়া দরে বিক্রি করে সাধারণ মানুষকে কষ্ট দিচ্ছে, সাধারণ মানুষের কষ্টের কথা ভেবে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ৫০ লক্ষ মানুষকে কম দামে সরকারের মাধ্যমে রেশন দেবেন। একই সাথে আমাদের সরকার বয়স্কদের ভাতা দিয়ে আসছে। শুধু বয়স্ক ভাতাই না, বিভিন্ন ভাতা প্রদান করে আসছে বর্তমান সরকার, যা আপনারা সবাই অবগত আছেন। আপনাদের জন্য সার্বক্ষনিকভাবেই চিন্তা করেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
বরিশাল সদর উপজেলার ১নং রায়পাশা-কড়াপুর ও ৬নং জাগুয়া ইউনিয়নে ঘূর্ণিঝড় ‘রিমাল’ এর আঘাতে দুর্গত জনগনের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ সহায়তা খাদ্য সামগ্রী বিতরণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাথাগুলো বলেন তিনি। উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মোঃ মাহাবুব উল্লাহ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তিনি। কড়াপুর ইউনিয়নে অর্ধ সহস্রাধীক  বিভিন্ন শ্রেণি পেশার শ্রমজীবী মানুষের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী বিতরণ করেন। পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি এসময় আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে বিতরণ অব্যাহত থাকবে। ঘূর্ণিঝঢ় রেমালের প্রভাব স্বাভাবিক না হওয়া পর্যন্ত জেলা প্রশাসনের এই খাদ্য সহায়তা চলমান থাকবে। ১নং রায়পাশা-কড়াপুর ও ৬নং জাগুয়া ইউনিয়নে কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, ১নং রায়পাশা-কড়াপুর ইউনিয়ন এর চেয়ারম্যান আহমেদ শাহরিয়ার বাবু, বিএম কলেজ ছাত্রলীগ বাকসুর সাবেক ভিপি মোঃ মঈন তুষার, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত)  মো. মাহিদুর রহমান মাহাদ, রায়পাশা কড়াপুর ও জাগুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, ইউপি সদস্য সহ আওয়ামী লীগ সহ এর সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT