দুদকের নোটিশ অমান্যকারীকে ২০ হাজার টাকা জরিমানা দুদকের নোটিশ অমান্যকারীকে ২০ হাজার টাকা জরিমানা - ajkerparibartan.com
দুদকের নোটিশ অমান্যকারীকে ২০ হাজার টাকা জরিমানা

3:53 pm , May 21, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ দুদক থেকে পাঠানো নোটিশ ইচ্ছাকৃতভাবে অমান্য করায় এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ। মঙ্গলবার এ রায় দেয়া হয় বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী মো. আবুল বাশার।
দ-িত আলী রেজা খান নগরীর সোনারগাও টেক্সটাইল মিল সংলগ্ন এলাকার বাসিন্দা মৃত মো. আলী খানের ছেলে। মামলার বরাতে বেঞ্চ সহকারী আবুল বাশার বলেন, দ-িত আলী রেজা খানসহ ৪ জনের বিরুদ্ধে দলিল সম্পাদনে অনিয়ম ও দুর্নীতির বিষয়ে দুর্নীতি দমন কমিশনের একটি অভিযোগ জমা পড়ে। অনুসন্ধানকারী কর্মকর্তা দুদক বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের সাবেক উপ-পরিচালক এবিএম আব্দুস সবুর ২০১৮ সালের ২০ ডিসেম্বর নোটিশ দেন। ওই বছরের ২৪ ডিসেম্বর নোটিশ নিয়ে গেলে আলী রেজা খানের পক্ষে তার চাচাতো ভাই সায়েম রহমান নোটিশ গ্রহন করেন। কিন্তু আলী রেজা খান নির্ধারিত দিনে উপস্থিত হয়ে বক্তব্য দেননি। এরপরে ২০১৯ সালের ১৬ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো নোটিশ দেয়। দুদকের পরিচয়ে পেয়ে আলী রেজা খানের বাসার দরজা কেউ খোলেনি। পরে জানালা দিয়ে আলী রেজা খানের মা গুলনাহার বেগম নোটিশ গ্রহন করেন। তিনি নোটিশ গ্রহনের স্বাক্ষর করতে অস্বীকৃতি জানান। পরদিন কোতয়ালী মডেল থানার মাধ্যমে নোটিশ দেয়া হয়। নোটিশ গ্রহন করে ১৯ সেপ্টেম্বর নির্ধারিত দিনে আলী রেজা খান বক্তব্য দিতে হাজির হয়নি। এমনকি বক্তব্য দিতে অপরাগতা প্রকাশ করে কোন ব্যাখ্যাও দেয়নি।
এ ঘটনায় দুদক বরিশাল সমন্বিত কার্যালয়ে উপ-পরিচালক দেবব্রত মন্ডল বাদী হয়ে মামলা করেন। নোটিশ নিজ স্বাক্ষরে গ্রহন করে নির্দেশনা ইচ্ছাকৃতভাবে অমান্য করার অভিযোগে এই মামলা করা হয়। মামলার তদন্ত করে একই কর্মকর্তা ২০২১ সালের ২১ ডিসেম্বর আদালতে প্রতিবেদন জমা দেয়। বিচারক ৬ জনের স্বাক্ষ্য গ্রহন করে রায় দিয়েছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT