প্রতিমন্ত্রী-সিটি মেয়রের এক বৈঠকেই সব গুঞ্জনের অবসান প্রতিমন্ত্রী-সিটি মেয়রের এক বৈঠকেই সব গুঞ্জনের অবসান - ajkerparibartan.com
প্রতিমন্ত্রী-সিটি মেয়রের এক বৈঠকেই সব গুঞ্জনের অবসান

3:51 pm , May 21, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ সদ্য সমাপ্ত বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি এবং সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহকে নিয়ে সৃষ্ট গুঞ্জনের অবসান ঘটেছে। শুধু অবসানই নয় তাদের দু’জনের মনের মিল আগের চেয়ে আরও সুদৃঢ় হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ-প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের এ মিল বরিশাল আওয়ামী লীগের রাজনীতিতে নতুন মেরুকরণ তৈরী করবে বলেও মনে করছেন কেউ কেউ। তারা বলছেন ‘এমপি-মেয়রের মধ্যে ফাটল ধরানোর গুঞ্জন ছড়িয়ে তৃতীয় একটি পক্ষ ফায়দা লোটার যে চেষ্টা করছিলেন শেষ পর্যন্ত তা ভেস্তে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি ভাইরাল হওয়ার পর। ছবিতে একফ্রেমে বন্দী হয়েছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ ও সদর আসনের এমপি পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। যেখানে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আফজালুল করিম, আওয়ামী লীগে নেতা আনিচ উদ্দীন শহীদ, লস্কর নুরুল হক। গত রোববার ঢাকায় মেয়র আবুল খায়ের আব্দুল্লাহর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকের বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পাশাপাশি স্থানীয় বেশ কয়েকটি দৈনিকে ছাপাও হয়েছে।
হঠাৎ করে কেন ঢাকার বাসায় বৈঠক ডাকা হয়েছিলো এ প্রসঙ্গে আওয়ামী লীগ নেতা লস্কর নুরুল হক বলেন ‘আগামী দিনের রাজনীতি সামনের দিকে এগিয়ে নিতে প্রতিমন্ত্রী এবং মেয়র বৈঠক করেছেন। এখন থেকে মেয়রের বাসায় প্রতিমন্ত্রী আর প্রতিমন্ত্রীর বাসায় মেয়র যাবেন। এতে করে কর্মীদের মধ্যে কোন ধরণের দ্বিধাদ্বন্দ্ব থাকবে না। ফলে সংগঠন চাঙ্গা হওয়ার পাশাপাশি অনেক শক্তিশালী হবে।
মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আফজালুুল করিম বলছেন নির্বাচনকালীন মেয়র ও প্রতিমন্ত্রী কথা দিয়েছিলেন দু’জনের সমন্বয়ে বরিশালের উন্নয়ন করা হবে। বরিশাল সিটি কর্পোরেশন যেহেতু সদর আসনের আওতাধীন এ জন্য উন্নয়নের স্বার্থে স্থানীয় সংসদ সদস্যের সহযোগীতা প্রয়োজন। নগর উন্নয়নে ইতিমধ্যে প্রায় ৮শ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এ বরাদ্দের টাকা সুষ্ঠু ব্যবহারের মাধ্যমে কিভাবে একটি উন্নত নগরী উপহার দেওয়া যায় সেই পরিকল্পনা সাজাতেই মূলত মেয়র ও প্রতিমন্ত্রী একসাথে বসেছিলেন। আফজালুল করিম বলেন, রাজনীতিতে গুঞ্জন থাকবেই তবে এতে কান দিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT