শেবাচিম হাসপাতালের সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে : সচিব শেবাচিম হাসপাতালের সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে : সচিব - ajkerparibartan.com
শেবাচিম হাসপাতালের সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে : সচিব

4:22 pm , May 18, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম বলেছেন, বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে জনবল সংকট ও অবকাঠামোর সমস্যা নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়া হবে। এ হাসপাতালে বেড সংখ্যা বৃদ্ধির পরও রোগীর চাপ অনেক বেশি। তাই দ্রুত সব সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে।
শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্বাস্থ্য খাতের সরকারি অর্থ ও ক্রয় ব্যবস্থাপনা শীর্ষক ওয়ার্কশপ শেষে শনিবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আরও বলেন, মন্ত্রণালয়ে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উন্নয়নের যে-সব প্রকল্প জমা দেয়া আছে, সেগুলো যাতে দ্রুত অনুমোদন পায় সেদিকে নজরদারি বাড়ানো হবে। আশা করছি জনবল নিয়োগ দেওয়া হলে সেবার মান আরও বৃদ্ধি পাবে। এছাড়া এ হাসপাতালে এমআরআই মেশিন সংযুক্ত করার পাশাপাশি একজন কার্ডিওলজিস্ট দিয়ে দেওয়া হবে।
এছাড়া রোগীদের সেবার জন্য ক্যান্সার, কিডনিসহ বরিশালে আলাদা যে কয়টি হাসপাতাল ভবন নির্মাণের কাজ হচ্ছে, তা দ্রুত শেষ হয়ে যাবেও বলে জানান তিনি।
শিশু হাসপাতাল চালুর বিষয়ে উদ্যোগ নেয়ার কথা জানিয়ে তিনি বলেন, এ হাসপাতালের জনবল দিয়ে দেয়া হবে। তবে ২০১৯ সালের আগে প্রকল্পে জনবল ধরা ছিল না, এখন মাননীয় প্রধানমন্ত্রী একনেক সভায় বলেছেন যখন প্রজেক্ট আনা হবে তখন যেন জনবলের বিষয়টি দেয়া থাকে। তাহলে প্রজেক্টটি যখন রান করবে সেই সময়ই অর্থ এবং কাঠামো অনুযায়ী জনবল পেয়ে গেলে প্রজেক্ট শেষ হলে জনবল ঢুকে যাবে।
এ সময় তার সাথে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (আর্থিক ব্যবস্থাপনা ও অডিট অনুবিভাগ) মো.আব্দুস সামাদ, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল, শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম সহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা।
কর্মশালার শুরুতে তিনি শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন এবং বিভিন্ন সমস্যার কথা শোনেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT