শেবাচিম হাসপাতাল থেকে ২৩ রোগীর দালাল আটক শেবাচিম হাসপাতাল থেকে ২৩ রোগীর দালাল আটক - ajkerparibartan.com
শেবাচিম হাসপাতাল থেকে ২৩ রোগীর দালাল আটক

4:13 pm , April 30, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১০ নারীসহ ২৩ জনকে আটক করেছে র‌্যাব-৮। মঙ্গলবার সকাল থেকে এ অভিযান করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী যুবায়ের আলম শোভন। তিনি জানান আটককৃতরা রোগীর দালাল হিসেবে পরিচিত। রোগী ও তাদের স্বজনদের সাথে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো-নগরীর রূপাতলী এলাকার বাসিন্দা আইয়ুব আলী (৫৮), ঝুমুর বেগম (৩৫), সদর উপজেলার চরকরনজী এলাকার সবুজ আলী (৪০), নগরীর ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা চয়ন (২৮), বান্দ রোডের বিপুল (৪০), আঃ রহিম (২৭), কালুশা সড়কের হেলাল উদ্দিন (২৮), বেলতলার সোহাগ (২৭), জালাল (৪৭), সাগরদীর আজাদ হাওলাদার (২৮), দপ্তরখান সড়কের মুন্নী আক্তার (৩০), চরকাউয়ার রিমা আক্তার (৩৭), টিয়াখালী রোডের মীম আক্তার (২২), হরিনাফুলিয়ার সুমী আক্তার (২৭), দক্ষিন আলেকান্দার মেহেদী (৩০), রেজাউল ইসলাম (৩৮), বাবুগঞ্জের মধ্য বকশির চর এলাকার আমির হোসেন (৩০), কাউনিয়ার মঞ্জুর হোসেন (৩০), পলাশপুরের তন্নী (২৭), বেতাগী উপজেলার ফুলতলা এলাকার ফাতেমা আক্তার (৪০), বরিশাল সদর উপজেলার খোন্তকালী গ্রামের শাহনাজ (৩৫), একই এলাকার ফারজানা আক্তার (৩২) এবং মনি আক্তার (৩০)।
অভিযানের পর হাসপাতাল প্রধান গেটে সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী যুবায়ের আলম শোভন বলেন, বরিশাল বিভাগের সবচেয়ে বড় হাসপাতালটিতে রোগীরা চিকিৎসা নিতে আসলেও নানা হয়রানির শিকার হতে হয় বলে বিস্তার অভিযোগ রয়েছে। গোপনে সংবাদে মঙ্গলবার সকাল থেকে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২৩ জনকে আটক করা হয়েছে।
অধিনায়ক জানান, আটককৃতদের মধ্যে বেশিরভাগ হাসপাতালের পুরাতন কর্মচারী। যারা কোনো না কোনো সময় বিভিন্ন অনিয়মের অভিযোগে চাকরিচ্যুত হয়েছেন। আবার ২/১ জনের বর্তমান স্টাফদের সাথে সম্পৃর্ক্ততাও পাওয়া গেছে। যারা এই চক্রের সাথে জড়িত। আমরা চাই সাধারণ মানুষের শতভাগ চিকিৎসা নিশ্চিত করতে। তাই এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, গোটা বরিশালে আমরা দালালমুক্ত চিকিৎসা সেবা নিশ্চিত করতে চাই। এ চক্রের খপ্পরে পরে সাধারণ মানুষ নিঃস্ব হচ্ছে। এদের সাথে আমাদের কোনো স্টাফ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ সম্মেলনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ বরিশাল জেলা শাখার সাধারন সম্পাদক ডা. সুদীপ কুমার হালদার উপস্থিত ছিলেন।
মহানগর পুলিশের কোতয়ালী মডেল থানার নিবন্ধন কর্মকর্তা এসআই এনামুল হক বলেন, মহানগর পুলিশ অধ্যাদেশের ৮১ ধারায় সকলকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের অপরাধ না করার মুচলেকায় জামিন দিয়েছেন বিচারক।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT