বরিশালে প্রধান ঈদ জামাতে প্রবেশে কড়াকড়ি নিয়ে মুসুল্লীদের অসন্তোষ বরিশালে প্রধান ঈদ জামাতে প্রবেশে কড়াকড়ি নিয়ে মুসুল্লীদের অসন্তোষ - ajkerparibartan.com
বরিশালে প্রধান ঈদ জামাতে প্রবেশে কড়াকড়ি নিয়ে মুসুল্লীদের অসন্তোষ

4:21 pm , April 15, 2024

বিশেষ প্রতিবেদক ॥ এবার ঈদের নামাজ আদায়ে সিটি করপোরেশন থেকে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের পরিপূর্ণ সংস্কার সহ সাম্প্রতিককালের সর্বোচ্চ পরিচ্ছন্নতা ও শৃঙ্খলা নিশ্চিত করা হলেও মাঠে প্রবেশে নিয়ন্ত্রনমূলক ব্যবস্থায় মুসুল্লীদের হয়রানীর শিকার হতে হয়েছে। ঈদগাহ ময়দানের ৩টি প্রবেশদ্বারের মধ্যে মাঝেরটি ভিআইপিদের জন্য সংরক্ষিত ছিল। নিয়ম অনুযায়ী উত্তর ও দক্ষিণ পাশের দুটি প্রবেশদ্বার দিয়েই সাধারন মুসুল্লীদের ঈদগাহে প্রবেশ করার কথা।
কিন্তু নিরাপত্তার অজুহাতে আইন-শৃঙ্খলা বাহিনী এবার উত্তর পাশের প্রবেশদ্বারটি বন্ধ করে দেয়। ফলে শুধুমাত্র দক্ষিণপাশের প্রবেশদ্বারটি দিয়ে নারী সহ বিপুল সংখ্যক মুসুল্লীদের মাঠে প্রবেশ করতে গিয়ে চরম ভোগান্তির শিকার হতে হয়। এমনকি নামাজ আদায়ে আসা নারীরা সকাল পৌনে ৮টার পরে একমাত্র প্রবেশদ্বারটির কাছেও পৌঁছতে পারেননি। ফলে অনেক নারী মুসুল্লী এবার বরিশাল মহানগরীর বৃহৎ এ ঈদ জামাতে নামাজ আদায় করতে পারেননি। সকাল ৮টায় যখন নগরীর প্রধান এ ঈদ জামাত শুরু হয়ে গেছে, তখনো একমাত্র ফটকের বাইরে অনেক মুসুল্লী প্রবেশের অপেক্ষায় ছিলেন।
শুধুমাত্র দক্ষিণ পাশের প্রবেশদ্বারটি খোলা রাখায় ঈদগাহ ময়দানের উত্তর প্রান্তে প্রথম দুটি কাতারের পরের প্রায় সব কাতারই ফাঁকা ছিল। অথচ দক্ষিণ প্রান্তে অন্তত ১০টি কাতারে মুসুল্লীগন নামাজ আদায় করেছেন অনেকটা গাঁদাগাঁদি করে। নামাজ শেষে মুসুল্লীরা ঘরে ফেরার জন্য ঈদগাহ থেকে বের হতে গিয়েও প্রথমে উত্তর পাশের ফটকটি বন্ধ পেয়ে অনেকটা ভোগান্তিতে পড়েন। পরে অবশ্য গেটটি খুলে দেয়ায় বিপুল সংখ্যক মুসুল্লী কিছুটা স্বাচ্ছন্দে ঈদগাহ থেকে বের হতে পেরেছেন।
এবার ঈদগাহের অভ্যন্তরের বিশাল এলাকাজুড়ে সুন্দর সামিয়ানা সহ পরিচ্ছন্ন পরিবেশে মুসুল্লীরা যথেষ্ট খুশি হলেও স্বাচ্ছন্দ্যে মাঠে প্রবেশের প্রতিবন্ধকতায় অনেকেই অসন্তুষ্টি প্রকাশ করেছেন। পাশাপাশি মাইকের স্বল্পতায় পেছনের কাতার থেকে বয়ান এবং খুতবা সহ প্রতিমন্ত্রী, সিটি মেয়র, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের বক্তব্যের বেশীরভাগই বোঝা যায়নি বলে অভিযোগ করেছেন অনেক মুসুল্লী।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT