ঈদকে ঘিরে ব্যস্ত বিসিসি: সংস্কার চলছে নগরীর সব ঈদগাহ ও বিনোদন কেন্দ্র ঈদকে ঘিরে ব্যস্ত বিসিসি: সংস্কার চলছে নগরীর সব ঈদগাহ ও বিনোদন কেন্দ্র - ajkerparibartan.com
ঈদকে ঘিরে ব্যস্ত বিসিসি: সংস্কার চলছে নগরীর সব ঈদগাহ ও বিনোদন কেন্দ্র

4:09 pm , April 1, 2024

বিশেষ প্রতিবেদক ॥ পরিষ্কার পরিচ্ছন্নতা শেষে টাইলস বসানো এবং ভাঙা সিঁড়ি পুননির্মাণ চলছে বিবির পুকুর পাড় ও রিফিউজি কলোনির ঈদগাহ ময়দানে। স্বাধীনতা পার্ক এবং বেলসপার্কসহ নগরীর সব বিনোদন কেন্দ্রগুলো ঈদের আগেই ঝকঝকে তকতকে করা হবে বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। সম্প্রতি নগর ভবনে এক সভায় বেশকিছু কাজের নির্দেশনা দেন তিনি। এসময় মেয়র বলেন, আমার সাধ্যমতো আমি নগরবাসীর জন্য কাজ করবো। প্রথমে সমসাময়িক সমস্যার সমাধান করে ঈদের পর থেকে সড়ক ও খাল পুনরুদ্ধারে মনযোগী হবো।  এ সময় জনসংযোগ কর্মকর্তা আহসান উদ্দীন রোমেল, সহকারী প্রকৌশলী ওয়াহিদ মুরাদ এবং উপ সহকারী প্রকৌশলী আহসান হাবীব সহ কয়েকজনকে ডেকে তাদের কাজ দ্রুত সুন্দরভাবে সম্পন্ন করতে নির্দেশ দেন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।
১ এপ্রিল সরেজমিনে নগরীর বিবির পুকুর, কেন্দ্রীয় ঈদগাহ ময়দান, রিফিউজি কলোনি ঈদগাহ ও আমতলা মোড়ের স্বাধীনতা পার্ক এলাকা ঘুরে সিটি করপোরেশনের এই সংস্কার কাজ চলতে দেখা গেছে। তবে সবগুলো পার্কেই এই সংস্কার ও সৌন্দর্যবর্ধনের কাজ চলছে বলে জানালেন বিসিসির জনসংযোগ কর্মকর্তা আহসানউদ্দিন রোমেল । তিনি বলেন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে যার যার ওয়ার্ডের সড়ক, পার্ক এবং দৃষ্টিনন্দন স্থানগুলো সংস্কারের নির্দেশ দেয়া হয়েছে।  সিটি করপোরেশনের উপ সহকারী প্রকৌশলী আহসান হাবীব এসব তদারকি করছেন। এছাড়াও সহকারী প্রকৌশলী ওয়াহিদ মুরাদ সবগুলো পার্কে লাইটের কাজগুলো করছেন বলে জানান রোমেল।
সরেজমিনে স্বাধীনতা পার্ক এলাকায় লাইটিং ও পার্কের ভিতরের সড়ক মেরামতের কাজ চলতে দেখা গেছে। তবে এখানের পার্ক এলাকার বাসিন্দাদের অভিযোগ, স্বাধীনতা পার্কের ভিতর একটি কফি কর্নার রয়েছে। পার্কের সব আলো নিভিয়ে বা নষ্ট করে শুধু ঐ কফি কর্ণার জ্বালিয়ে রাখা হয়। এছাড়া পার্কের ভিতর কোনো টয়লেট সুবিধা নেই, ওপাশের পাবলিক টয়লেটটিও সবসময় তালাবদ্ধ থাকে বলে একাধিক অভিযোগ এলাকাবাসীর।  যদিও এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান স্থানীয় ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মেহেদী পারভেজ আবীর। তিনি বলেন, ইতিপূর্বে কি হয়েছে জানিনা, তবে আগামীতে এসব সমস্যা আর থাকবে না। একটি পাবলিক টয়লেট এই এলাকায় জরুরী প্রয়োজন বলে স্বীকার করেন কাউন্সিলর আবীর।
এদিকে নগরীর মুক্তিযোদ্ধা পার্ক এলাকাসহ হেমায়েতউদ্দিন ঈদগাহ ময়দানেও চলছে সংস্কারের কাজ। মুক্তিযোদ্ধা পার্ক এলাকায় পাবলিক টয়লেট সুবিধা নিয়ে মেয়র খোকন সেরনিয়াবাত এর সাথে আলোচনা করবেন বলে জানান ১০ নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন।
সহকারী প্রকৌশলী ওয়াহিদ মুরাদ ও উপ সহকারী প্রকৌশলী আহসান হাবীব বলেন, দ্রুত সময়ে সুন্দরভাবে কাজ চলছে। ঈদের দুই-তিন দিন আগেই সব কাজ সম্পন্ন হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT