কয়লার ঘ্রাণমাখা টার্কিশ খাবারের স্বাদ এখন বরিশালে কয়লার ঘ্রাণমাখা টার্কিশ খাবারের স্বাদ এখন বরিশালে - ajkerparibartan.com
কয়লার ঘ্রাণমাখা টার্কিশ খাবারের স্বাদ এখন বরিশালে

4:29 pm , March 22, 2024

নগরীর পুলিশ লাইন্স রোডে উদ্বোধন হলো রাস্টিক রেস্টুরেন্ট
বিশেষ প্রতিবেদক ॥ টার্কিশ খাবার মানেই লোভনীয় কোপ্তা ও চপের কয়লা পোড়া সুঘ্রাণ। আর সাথে যদি হয় বরিশালের নিজস্ব রেসেপির মিশ্রণ তবেতো কথাই নেই। পাশাপাশি রয়েছে জুসবার। যেখানে জুসের বাহারি পসরা পরিবেশন করবে দুজন নারী পরিবেশক। অনেকটাই বিদেশি স্টাইলের সরাসরি উপস্থাপন বরিশালে। নান্দনিক ও আভিজাত্যের অপূর্ব সংমিশ্রনে ২২ মার্চ শুক্রবার সন্ধ্যায় নিজ বাবা-মা ও ভাইবোনকে নিয়ে এই রেস্তোরাঁর উদ্বোধন করেন পরিচালক মেহেদী হাসান মুন্না। এসময় পরিবারের অন্যান্য সদস্যদের সাথে উপস্থিত ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল হাফিজুল ইসলাম খান ও কর্নেল ইমরান এবং আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজকের পরিবর্তন সম্পাদক কাজী মিরাজ ও বিশিষ্ট ব্যবসায়ী হাসনাইন চৌধুরী। টার্কিশ কুক আলফের নিজেই উপস্থিত থেকে প্রশিক্ষণের মাধ্যমে তৈরি করছেন একদল রান্নার কারিগর। আলফের এই মুহূর্তে বরিশালের পুলিশ লাইন রোডের হোসাইন কমপ্লেক্স এর দ্বিতীয় তলায় রাস্টিক রেস্টুরেন্টে টার্কিশ খাবারের সাথে বরিশালের উপযোগী খাবারের মিশ্রণ ঘটাচ্ছেন। বাবা ওয়াজেদ আলী সিকদার ও প্রশিক্ষক আলফেরকে সাথে নিয়ে মুন্না বলেন, আমার বড়ভাই মনজুর হাসান লন্ডনের কাউন্টি কাউন্সিলের সদস্য। তিনি গত ১৭ বছর ধরে ওখানে রাস্টিক নামে একটি টার্কিশ রেষ্টুরেন্ট চালাচ্ছেন। লন্ডনে যার অনেক সুখ্যাতি রয়েছে। ঠিক লন্ডনের ঐ রেষ্টুরেন্টের আদলে বরিশালে রাস্টিক রেষ্টুরেন্ট করেছি। আশাকরি বরিশালের ভোজনরসিক মানুষের জন্য এটি খুবই পছন্দের স্থান হবে।
টার্কিশ কুক আলফের এসময় বলেন, তার নিজের ১২টি রেষ্টুরেন্ট রয়েছে। তিনি নিজেই টার্কিশ খাবারের প্রসিদ্ধ গবেষক ও রাধুনী। তিনি নিজ হাতে এখানে ছয়জন কুক তৈরি করে দিয়ে যাচ্ছেন। একইসাথে পাঁচজন পরিবেশকও প্রশিক্ষিত হয়েছে। গত একমাস ধরে তাদের এই প্রশিক্ষণ চলছে।
রাস্টিক রেষ্টুরেন্ট বরিশালে এটাই টার্কিশ খাবারের প্রথম চেষ্টা। এই রেষ্টুরেন্টে একসাথে প্রায় ৭৫-৮০ জনের বসার ব্যবস্থা রয়েছে। তাই আগাম বুকিং করে আসার অনুরোধ জানান পরিচালক মেহেদী হাসান মুন্না। তিনি রাস্টিকের বিষয়ে জানার জন্য ০১৭৮৭-০৩০৮০৮ নম্বরে যোগাযোগের অনুরোধ করেছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT