কোটি টাকার সিগারেট লুটের ঘটনায় ডাকাত সর্দার গ্রেপ্তার কোটি টাকার সিগারেট লুটের ঘটনায় ডাকাত সর্দার গ্রেপ্তার - ajkerparibartan.com
কোটি টাকার সিগারেট লুটের ঘটনায় ডাকাত সর্দার গ্রেপ্তার

4:18 pm , March 14, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বাবুগঞ্জের প্রতাপপুর এলাকার একটি গুদাম থেকে কোটি টাকার সিগারেট লুটের ঘটনায় ডাকাত সর্দার মো. রিংকু মিয়াকে (৩৩) গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহষ্পতিবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মিডিয়া সেল।
এরআগে ভোররাতে ঢাকার খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে রিংকুকে গ্রেপ্তার করে র‌্যাব-৮ এর বরিশাল সদর কোম্পানী এবং র‌্যাব-১ এর সদর কোম্পানীর যৌথ একটি বিশেষ আভিযানিক দল। আটক রিংকু মুলাদী উপজেলার বাসিন্দা লুৎফর রহমানের ছেলে।
র‌্যাব জানায়, গত বছরের ১৩ আগষ্ট প্রতাপপুর এলাকায় জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালের গুদামে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতির সময় বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করে ভয় দেখিয়ে নিরাপত্তা রক্ষিদের পিঠ মোরা করে হাত পা ও চোখ বেধে গোডাউনের তালা ভাঙ্গা হয়। পরে এক কোটি তিন লক্ষ চৌদ্দ হাজার তিনশত সতের টাকার প্রায় পনের লক্ষ চল্লিশ হাজার ছয়শত শলাকা সিগারেট লুট করা হয়।
আর ওই ঘটনায় কোম্পানীর ওই ওয়ার হাউজের ইনচার্জ মোঃ শফিকুল কাদের বাদী হয়ে বিমানবন্দর থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।
থানার দায়িত্ব প্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত করে রিংকুর ওই ডাকাতির ঘটনায় সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত করে। পরবর্তীতে তাকে গ্রেফতারের জন্য র‌্যাব-৮ এর অধিনায়ক বরাবর একটি আধিযাচন পত্র প্রেরণ করেন তদন্ত কর্মকর্তা।
যার প্রেক্ষিতে র‌্যাব-৮ এর বরিশাল সদর কোম্পানী ছায়াতদন্ত ও আধুনিক তথ্য প্রযু্ক্িত ব্যবহারের মাধ্যমে রিংকুর অবস্থান সনাক্ত করে র‌্যাব-১ এর সদর কোম্পানীর সাথে যৌথ অভিযান পরিচালনা করে গ্রেফতার করে।
গ্রেপ্তারের পর রিংকু র‌্যাব সদস্যদের নিকট ডাকাতির ঘটনার বিষয়টি স্বীকার করে জানিয়েছে- তিনি সংঘবদ্ধ ডাকাত দলের সর্দার। তার নেতৃত্বে দেশের বিভিন্ন অঞ্চল থেকে জনবল সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে ডাকাতি করে থাকে। এছাড়াও, তার নামে ঢাকার কদমতলী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT