বরিশালে ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচি বরিশালে ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচি - ajkerparibartan.com
বরিশালে ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচি

3:55 pm , March 13, 2024

পিআইডি ॥ বরিশালে যথাযোগ্য মর্যাদায় আগামী ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বরিশাল জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট অন্যান্য দপ্তর ও কর্তৃপক্ষ এসব কর্মসূচি বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করে।
দিবসটি উপলক্ষে গৃহীত এসব কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা ও র?্যালি, উপাসনালয়সমূহে বিশেষ প্রার্থনা, ডকুমেন্টারি প্রদর্শনী এবং নগরীর বিভিন্ন স্থাপনা সজ্জিতকরণ। বাংলাদেশ শিশু একাডেমিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এসব প্রতিযোগিতা আয়োজন করবে।
এদিন সকাল নয়টায় শিশু-কিশোরদের অংশগ্রহণে সমাবেশ ও আনন্দ র?্যালি জেলা সার্কিট হাউজ থেকে বঙ্গবন্ধু উদ্যান পর্যন্ত গমন করবে। এরপর সকাল সাড়ে নয়টায় বঙ্গবন্ধু উদ্যানে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।
সকাল দশটায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। এছাড়াও কালেক্টরেট জামে মসজিদে বাদ জোহর বিশেষ দোয়া মাহফিলসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হবে।
পাশাপাশি নগরীর বঙ্গবন্ধু উদ্যান, চৌমাথা, বিবির পুকুর পাড়, লঞ্চঘাট, নথুল্লাবাদ বাসস্ট্যান্ডের মতো জনবহুল বিভিন্ন স্থানে উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত তথ্যচিত্র, আলোকচিত্র ইত্যাদি প্রদর্শন করার কথা রয়েছে। সেই সাথে নগরীর বিভিন্ন ভবন ও স্থাপনার সৌন্দর্যবর্ধনের পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT