চরফ্যাসনে কৃষকের জমি জবর দখলের অভিযোগ চরফ্যাসনে কৃষকের জমি জবর দখলের অভিযোগ - ajkerparibartan.com
চরফ্যাসনে কৃষকের জমি জবর দখলের অভিযোগ

3:24 pm , March 8, 2024

চরফ্যাসন প্রতিবেদক ॥ ভোলার চরফ্যাসনের হাজারীগঞ্জ ইউনিয়নের কৃষকের বন্দোবস্তীয় জমি জবর দখল করে ঘর নির্মানের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী মিলন পাটোয়ারীদের বিরুদ্ধে।
গতকাল শুক্রবার শশীভূষণ থানার হাজারীগঞ্জ ৫নম্বর ওয়ার্ডের চরফকিরা গ্রামে প্রকাশ্যে জমি জবর দখল করে ঘর নির্মানের ঘটনা ঘটে। ভুক্তভোগী নাজিম উদ্দিন জানান, তার বাবা আব্দুর রব মা ফাতেমা বেগম এবং দুই ভাই ও দুই ভাইয়ের স্ত্রী হাজারীগঞ্জ ইউনিয়নের চর ফকিরা মৌজায় বন্দোবস্ত  ৩ একর ৯৭শতাংশ জমির বন্দোবস্ত সূত্রে  মালিক হয়ে ভোগদখলে আছেন। সম্প্রতি একই এলাকার মিলন পাটোয়ারী, মোস্তফা পাটোয়ারী ও আব্দুল হাই,সাবের পাটোয়ারী,ফারুক পাটোয়ারী ও আবুল কালাম তাদের ভোগদখলীয় জমি নিজেরদের মালিকানা দাবী করে উচ্ছেদের হুমকি ধামকি দিয়ে আসছিলেন। এনিয়ে তারা থানায় অভিযোগ জানালে শশীভূষণ থানার ওসি এনামুল হক দু’পক্ষকে নিয়ে বিষয়টির  সমাধান দেয়ার জন্য  হাজারীগঞ্জ ইউপি চেয়ারম্যান সেলিম হাওলাদারকে দায়িত্ব দেন। কিন্তু দীর্ঘ সময় অতিবাহিত হলেও তিনি দু’পক্ষকে নিয়ে সমোঝতায় না গিয়ে প্রতিপক্ষকে তাদের ভোগদখলীয় জমিতে ঘর উত্তোলনের জন্য নির্দেশ দেন। গতকাল শুক্রবার প্রতিপক্ষ মিলন পটোয়ারীর নেতৃত্বে তাদের ভোগদখলীয় জমি জবর দখল করে ঘর নির্মান কাজ করেন। জমি জবর দখলের বিষয়টি স্থানীয় চেয়ারম্যান সেলিম হাওলারকে একাধিকবার জানালেও কোন ব্যবস্থা নেননি তিনি।
মিলন পাটোয়ারী ও সাবে পাটোয়ারী জানান, চেয়ারম্যান সেলিম হাওলাদারের নির্দেশে তারা জমির মাটি কেটে ভিটি নির্মাণ পূর্বক ঘর উত্তোলন করছেন।
চেয়ারম্যান সেলিম হাওলাদার তার নির্দেশে ঘর উত্তোলনের বিষয়টি অস্বীকার করে জানান, তিনি দু’পক্ষকে নিয়ে বিষয়টির সমোঝতার চেষ্টা চলছে।  শশীভূষণ থানার ওসি এনামুল হক বলেন,জমি নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ আছে। ঘর উত্তোলনের বিষয়টি আমাকে কেউ জানায়নি। তারপরও পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নিচ্ছি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT