লালমোহনের পশ্চিম চরউমেদ ইউপি নির্বাচন স্থগিত লালমোহনের পশ্চিম চরউমেদ ইউপি নির্বাচন স্থগিত - ajkerparibartan.com
লালমোহনের পশ্চিম চরউমেদ ইউপি নির্বাচন স্থগিত

3:36 pm , March 7, 2024

লালমোহন প্রতিবেদক ॥ ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ  তথ্য নিশ্চিত করেন লালমোহন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. ইউসুফ হারুন। জানা যায়, আগামী ৯ মার্চ লালমোহনের পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন গ্রহণের জন্য ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করে উপজেলা নির্বাচন অফিস। তবে বৃহস্পতিবার নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে হাইকোর্টের আদেশ প্রতিপালন করতে উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়।
নির্বাচন কমিশন সচিবালয়ের ওই চিঠিতে বলা হয়, হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-১৯৮৫/২০২৪ এর ২৭ ফেব্রুয়ারি-২০২৪ তারিখের আদেশ প্রতিপালনার্থে পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৪ জানুয়ারি প্রকাশিত বিজ্ঞপ্তির কার্যক্রম আদেশের তারিখ হতে ৩ মাসের জন্য স্থগিতের আইনগত বাধ্যবাধকতা রয়েছে। সেইসঙ্গে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী আদেশের কপি প্রাপ্তির ২ মাসের মধ্যে আবশ্যিকভাবে নবগঠিত ইউনিয়ন ১০ নং মোতাহারনগর ও পুনর্গঠিত পশ্চিম চরউমেদ ইউনিয়নের ভোটার তালিকা পুর্নবিন্যাস করে ইউনিয়ন দু’টিতে আইনগত বাধ্যবাধকতা রয়েছে মর্মে নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।
চিঠিতে আরো বলা হয়, ওই সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা ও  রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ প্রদান করা হয়। ওই নির্দেশনার আলোকে বৃহস্পতিবার বিকালে পশ্চিম চরউমেদ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ইউসুফ হারুন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT