বাদীকে আসামীদের সাথে মীমাংসার প্রস্তাব দিলেন এসআই বাদীকে আসামীদের সাথে মীমাংসার প্রস্তাব দিলেন এসআই - ajkerparibartan.com
বাদীকে আসামীদের সাথে মীমাংসার প্রস্তাব দিলেন এসআই

4:23 pm , March 6, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল নগরীর রূপাতলী এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে ও জখম করার পর এখন হুমকী-ধামকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মামলা এবং সাধারণ ডায়েরী করা হলেও তেমন কোন প্রতিকার পাচ্ছেন না বাদী পক্ষ। অভিযোগ রয়েছে তদন্তকারী কর্মকর্তা বাদীকে আসামী পক্ষের সাথে মিলিয়ে দেয়ার জন্য চাপ প্রয়োগ করছেন। আহত ব্যক্তি হলেন নগরীর রূপাতলী এলাকার বাসিন্দা বাদী কামরুল ইসলাম ভূঁইয়ার ছেলে মো. জাকারিয়া ভূঁইয়া। সে এ বছর নূরিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। আসামীরা হলো : লালাদীঘির পাড়ের বাসিন্দা সিরাজ খানের ছেলে সাঈদ, একই এলাকার মো. নয়নের ছেলে শাকিল ও করিম এবং রূপাতলীর বাসিন্দা মুবিন।
মামলার বাদী কামরুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ২২ ডিসেম্বর রূপাতলী আব্দুর রব সেরনিয়াবাত স্কুল সংলগ্ন এলাকায় আসামীরা দলবদ্ধ হয়ে জাকারিয়াকে মারধর করে। এক পর্যায়ে মামলার প্রধান আসামী সাইঈ দা দিয়ে জাকারিয়াকে কোপ দেয়। এতে জাকারিয়া মাথায় আঘাতপ্রাপ্ত হয়। তাতেও ক্ষ্যান্ত হয়নি। হত্যার উদ্দেশ্যে জাকারিয়াকে পিছন থেকেও কোপানো হয়। এ সময় অপর আসামীরা স্টিলের পাইপ দিয়ে জাকারিয়াকে পিটায়। তার ডাকচিৎকারে এলাকাবাসী জড়ো হলে আসামীরা সটকে পড়ে। পরবর্তীতে জাকারিয়াকে উদ্ধার করে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ২৩ ডিসেম্বর মামলা দায়ের করেন বাদী। পরবর্তীতে আসামীরা আদালত থেকে জামিন নেয়। জামিন নিয়ে বাদীকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকী-ধামকি দিয়ে আসছে। এ ঘটনায় গত ২০ জানুয়ারী মামলার বাদী কামরুল ইসলাম কোতোয়ালী মডেল থানায় ওই আসামীদের বিরুদ্ধে সাধারন ডায়েরী করেন। যার তদন্তের দায়িত্ব দেয়া হয় এসআই আবদুল্লাহ আল জোবায়েরকে। বাদীর অভিযোগ এসআই কোন ধরনের তদন্ত না করে আসামীদের সাথে আপোষ করার জন্য চাপ প্রয়োগ করছে। এ ব্যাপারে এসআই আবদুল্লাহ আল জোবায়ের বলেন, আমি কিছুদিন ছুটিতে থাকায় তদন্ত রিপোর্ট দিতে বিলম্ব হচ্ছে। এই মুহূর্তে মামলাটির তদন্ত চলমান রয়েছে। তিনি আরো জানান, মামলার একটি পক্ষ স্থানীয় কাউন্সিলর এর মাধ্যমে আপোষ প্রস্তাব করলেও এ বিষয়ে তিনি নিরব আছেন। তদন্ত শেষে ঘটনার বিস্তারিত জানাবেন বলে জানান এসআই জোবায়ের।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT