সিটি কর্পোরেশনের ১নং প্যানেল মেয়র বিপ্লব ৩নং কহিনুর সিটি কর্পোরেশনের ১নং প্যানেল মেয়র বিপ্লব ৩নং কহিনুর - ajkerparibartan.com
সিটি কর্পোরেশনের ১নং প্যানেল মেয়র বিপ্লব ৩নং কহিনুর

4:03 pm , March 5, 2024

খান মামুনের শুভেচ্ছা
নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল সিটি কর্পোরেশনের দুই প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার নগর ভবনে কাউন্সিলরদের নিয়ে অনুষ্ঠিত দ্বিতীয় সাধারন সভায় প্যানেল মেয়র নির্বাচন করা হয়। তবে ২ নং প্যানেল মেয়র নির্বাচন করা হয়নি। ২ নং প্যানেল মেয়র নির্বাচন সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের দায়িত্বে ছেড়ে দিয়েছেন কাউন্সিলররা। বরিশাল সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. আহসান উদ্দিন রোমেল এ তথ্য জানিয়েছেন। এতে ১ নং প্যানেল মেয়র হয়েছেন ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জিয়াউর রহমান বিপ্লব ও ৩ নং প্যানেল মেয়র হয়েছেন সংরক্ষিত কাউন্সিলর কহিনুর বেগম। নব নির্বাচিত প্যানেল মেয়রদ্বয়কে শুভেচ্ছা জানিয়েছেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ও সমাজেসেবক মাহমুদুল হক খান মামুন। রোমেল জানান, বরিশাল সিটি কর্পোরেশনের নগর ভবনের সভা কক্ষে বেলা ১০ টায় মাসিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। এতে কন্ঠভোটে নগরীর ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জিয়াউর রহমান বিপ্লব ১ নং প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন। ২ নং প্যানেল মেয়র নির্বাচন নিয়ে কোন সমঝোতা হয়নি। তাই কাউন্সিলরগন ২ নং প্যানেল মেয়র নির্বাচনের সিদ্ধান্ত সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে দিয়েছেন। তিনি যাকে নির্বাচন করবেন তাকেই ২ নং প্যানেল মেয়র হিসেবে মেনে নেবেন কাউন্সিলরগন। তাই সিদ্ধান্তের জন্য রেখে দেয়া হয়েছে। ৩ নং প্যানেল মেয়র হয়েছেন সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের (৭,৮ ও ৯ ওয়ার্ড নিয়ে গঠিত) কাউন্সিলর কহিনুর বেগম। তার প্রস্তাবের পর কন্ঠভোটে তাকে নির্বাচিত করা হয়েছে।
সভায় অসুস্থ থাকায় নগরীর ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মজিবর রহমান ও ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হুমায়ন কবির অনুপস্থিত ছিলেন। এছাড়াও ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সেলিম হাওলাদার ও ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান দুলাল মারা গেছেন। নগরীর সাধার ওয়ার্ডের ২৬ জন ও সংরক্ষিত ১০ জনসহ মোট ৩৬ কাউন্সিলর সভায় উপস্থিত ছিলেন।
গত ১২ জুনের বরিশাল সিটি কর্পোরেশনের ভোট হয়। বিপুল ভোটে নির্বাচিত হন আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। গত ১৪ নভেম্বর সিটি কর্পোরেশনের দায়িত্ব গ্রহন করেন করে সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতসহ পঞ্চম পরিষদের কাউন্সিলরবৃন্দ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT