বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ পেলেন ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুইয়াঁ বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ পেলেন ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুইয়াঁ - ajkerparibartan.com
বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ পেলেন ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুইয়াঁ

4:05 pm , March 4, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুইয়াঁ। সোমবার রাষ্ট্রপতির আদেশ ক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের সরকারী সাধারন বিশ্ববিদ্যালয়ে সিনিয়র সহকারী সচিব শতরুপা তালুকদার তার নিয়োগের প্রজ্ঞাপন জারী করেছেন। ড. মোহাম্মদ বদরুজ্জামান ভুইয়াঁ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ছিলে। প্রজ্ঞাপনে তাকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজার পদ থেকে উপাচার্য পদে নিয়োগ দেয়ার কথা উল্লেখ করা হয়েছে। পাঁচটি শর্তে চার বছরের জন্য তাকে ট্রেজারার পদে নিয়োগ দেয়া হয়েছে। শর্তগুলো হলো : নিয়োগ যোগদানের তারিখ থেকে চার বছর হবে, তিনি তার বর্তমান  পদের সমপরিমান বেতনভাতাদি প্রাপ্য হবেন, বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন, বিশ্ববিদ্যালয়ের নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষনিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এ নিয়োগ যে কোন সময় বাতিল করতে পারবেন।  অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ২০২২ সালের ১৯ এপ্রিল বরিশাল বিশ^বিদ্যালয়ে ট্রেজারার হিসেবে যোগদান করেন। গত ৮ নভেম্বর থেকে তিনি বরিশাল বিশ^বিদ্যালয়ে উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন।  অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ঢাকা বিশ^বিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ এবং ঢাকা বিশ^বিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।
ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া একজন জনপ্রিয় কলামিস্ট ও মিডিয়া ব্যক্তিত্ব হিসেবেও ব্যাপকভাবে পরিচিত। বরিশাল বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা মো. জুয়েল মৃধা জানান, উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তারা এসে তাকে ফুলের শুভেচ্ছায় সিক্ত করেন। এছাড়াও তাকে মিষ্টিমুখ করানো হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT