‘বিদ্যুতের মূল্যবৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত’ ‘বিদ্যুতের মূল্যবৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত’ - ajkerparibartan.com
‘বিদ্যুতের মূল্যবৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত’

4:40 pm , March 1, 2024

বিশেষ প্রতিবেদক ॥ সরকার বিদ্যুৎ খাত থেকে ভর্তুকি প্রত্যাহারের কথা বলে বিদ্যুৎ খাতে ইউনিট প্রতি ৩৪ থেকে ৭০ পয়সা বৃদ্ধির যে গণবিরোধী সিদ্ধান্ত ঘোষণা করেছে তা সম্পূর্ণ অযৌক্তিক দাবী করে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।
১ মার্চ শুক্রবার বেলা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার উদ্যোগে বিদ্যুতের অযৌক্তিক মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে অশ্বিনী কুমার টাউনহল চত্বরে এই বিক্ষোভ সমাবেশ করেন নেতৃবৃন্দ।  সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের অন্যতম নেতা ও বাংলাদেশের কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সম্পাদক অধ্যক্ষ নৃপেন্দ্রনাথ বাড়ৈ। বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সভাপতি কমরেড অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম এবং বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডাঃ মনীষা চক্রবর্তীসহ আরো অনেকে।
বক্তারা বলেন, সরকার বিদ্যুৎ খাত থেকে ভর্তুকি প্রত্যাহারের কথা বলে বিদ্যুৎ খাতে ইউনিট প্রতি ৩৪ থেকে ৭০ পয়সা বৃদ্ধির যে গনবিরোধী সিদ্ধান্ত ঘোষণা করেছে তা সম্পূর্ণ অযৌক্তিক। সরকার জনগনের টাকায় ভর্তুকি দেয় যা জনগণের জন্যই খরচ করতে হবে। সরকার এতদিন কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রকে ভর্তুকি দিতে গিয়ে ব্যবসায়ীদের হাজার হাজার কোটি টাকা দিয়েছে। অথচ জনগণের টাকা জনগণের জন্য ব্যয় করতে আজ তারা অস্বীকৃতি জানাচ্ছে।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT