আগুন কেড়ে নিলো বরিশালের বাক প্রতিবন্ধী বাবার মেধাবী সন্তান আগুন কেড়ে নিলো বরিশালের বাক প্রতিবন্ধী বাবার মেধাবী সন্তান - ajkerparibartan.com
আগুন কেড়ে নিলো বরিশালের বাক প্রতিবন্ধী বাবার মেধাবী সন্তান

4:25 pm , March 1, 2024

বিশেষ প্রতিবেদক ॥ ঢাকার বেইলী রোডের একটি ভবনে আগুনে পুড়ে নিহত ৪৬ জনের তালিকায় রয়েছে বরিশালের মেধাবী ছাত্র নাহিয়ান আমিন। সে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ছিলো।  কাচ্চি ভাই বিরিয়ানি ঘরে খেতে গিয়ে নিহত হয়েছে সে। শুক্রবার দুপুর ২ টায় তাঁর মরদেহ বরিশালের ১৫ নং ওয়ার্ডের পলিটেকনিক রোডে আনা হলে কান্নার রোল পড়ে যায়। নাহিয়ান ওই এলাকার বাকপ্রতিবন্ধী রিয়াজুল আমিন বাবুর একমাত্র ছেলে। গতকাল বাদ আছর পলিটেকনিক মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে মুসলিম গোরস্থানে দাফন করা হয়।
বরিশাল জিলা স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষক মিজানুর রহমান বলেন, নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে নাহিয়ান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এ পড়াশুনার সুযোগ লাভ করে।
গত ২৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে ঢাকার বেইলী রোডের ৭ তলা ভবনটিতে আগুন লাগে। আগুন নেভানোর পর হতাহত ব্যক্তিদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়।আগুন লাগা ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকান রয়েছে। যেখানে খাবার খেতে যেয়ে বেশিরভাগ মানুষ অগ্নিদগ্ধ হয়েছেন। এখানে তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতেও রয়েছে খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে খাবারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় হয়। অনেকেই পরিবার নিয়ে সেখানে খেতে যান। অগ্নিদগ্ধ হয়ে নিহতের  তালিকায় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, প্রবাসী, বুয়েট ছাত্র-ছাত্রী সহ ৪৬ জন রয়েছে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির প্রথম ও দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা ওপরের দিকে ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করেন। পাশাপাশি ক্রেনের সাহায্যে ভবনের সপ্তম তলা ও ছাদে আশ্রয় নেওয়া ব্যক্তিদের নামিয়ে আনতে থাকেন তাঁরা।
ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।
সর্বশেষ ৪৬ জনের মৃত্যুর সংবাদ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এসে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন এসব তথ্য জানান। এ ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন ভর্তি আছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT