মুলাদীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন যুবলীগ নেতা জহির উদ্দীন খসরু মুলাদীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন যুবলীগ নেতা জহির উদ্দীন খসরু - ajkerparibartan.com
মুলাদীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন যুবলীগ নেতা জহির উদ্দীন খসরু

3:44 pm , February 29, 2024

মুলাদী প্রতিবেদক ॥ মুলাদীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জহির উদ্দীন খসরু। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মুলাদী উপজেলার উত্তরাঞ্চলের একক প্রার্থী হতে পারেন তিনি। এ নিয়ে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্নস্তরের মানুষের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিশেষ করে আওয়ামী লীগ উপজেলা পরিষদ নির্বাচনে কাউকে নৌকা প্রতীক না দেওয়ার ঘোষণায় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনার সৃষ্টির হয়েছে। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের যেসব নেতাকর্মী দীর্ঘদিন ধরে দলীয় বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছেন তাদের মধ্যেই বেশি উদ্দীপনা দেখা দিয়েছে বলে জানিয়েছেন তৃণমূল নেতাকর্মীরা। জহির উদ্দীন খসরু প্রার্থী হলে উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের বড় একটি অংশের সমর্থন পেতে পারেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের একাধিক নেতা।
নেতাকর্মীরা জানান, যুবলীগের কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক জহির উদ্দীন খসরু ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। উপজেলার বাটামারা ইউনিয়নের সেলিমপুর গ্রামের বাসিন্দা মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মালেক মাস্টারের ছেলে তিনি। তার পিতা বীর মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুল মালেক ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। তিনি বাটামারা ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পাশাপাশি দীর্ঘদিন ধরে বাটামারা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে জনগণের সেবা করেছেন। এছাড়া আব্দুল মালেক মাস্টার বাটামারা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমা-ারের দায়িত্ব পালন করেছিলেন। পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে জহির উদ্দীন খসরু প্রথমে বাটামারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। পরে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য, সাংগঠনিক সম্পাদক এবং যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। যুবলীগের ৫ম কংগ্রেসে কেন্দ্রিয় কমিটির সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে যুবলীগের ৬ষ্ঠ কংগ্রেসে সহ সম্পাদক এবং ৭ম কংগ্রেসে শেখ ফজলে শামস পরশ-আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি মুলাদী উপজেলা আওয়ামী লীগের সদস্য নির্বাচিত হয়েছেন। বাটামারা ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, জহির উদ্দীন খসরু যুবলীগ-আওয়ামী লীগের রাজনীতির পাশাপাশি মসজিদ, মাদ্রাসা, স্কুল প্রতিষ্ঠা, মন্দির, রাস্তাঘাট নির্মাণসহ বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কাজের সঙ্গে জড়িত রয়েছেন। নেতাকর্মীদের বিপদে আপদে পাশে দাড়িয়ে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ আরও সুসংগঠিত হবে। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি তার অতুলনীয় সম্মান রয়েছে। উপজেলার উত্তরাঞ্চল হিসেবে খ্যাত বাটামারা, সফিপুর, নাজিরপুর, চরকালেখান ও গাছুয়া ইউনিয়নের মধ্যে একক প্রার্থী হিসেবে জহির উদ্দীন খসরু চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করলে সাধারণ মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হবেন। এছাড়া কাজিরচর, মুলাদী পৌরসভা ও মুলাদী সদর ইউনিয়নে আওয়ামী লীগের একটি বড় অংশের সমর্থন পেতে পারেন তিনি। উপজেলা যুবলীগের এক কর্মী বলেন, জহির উদ্দীন খসরুর বড়ভাই সালাহ উদ্দীন অশ্রু বাটামারা ইউনিয়নের একজন জনপ্রিয় চেয়ারম্যান। এছাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। রাজনৈতিক পরিবারের সদস্য হিসেবে একজন দক্ষ রাজনীতিবিদ হিসেবে গড়ে উঠেছেন জহির উদ্দীন খসরু। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে তিনি প্রার্থী হলে সাধারণ মানুষের সমর্থন পাবেন এবং বিপুল ভোটের ব্যাবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে তার।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT