গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদন্ড গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদন্ড - ajkerparibartan.com
গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদন্ড

3:28 pm , February 28, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ গ্রাহকের সঞ্চয়ের টাকা জমা না দিয়ে আত্মসাতের দায়ে গ্রামীন ব্যাংকের বরিশালের রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপকসহ দুইজনকে তিন বছর করে কারাদন্ড দিয়েছে আদালত। পাশাপাশি দুই জনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তি মাসের সশ্রম কারাদ- দেয়া হয়েছে।
বুধবার বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ এ রায় দেন বলে বেঞ্চ সহকারী আবুল বাশার জানিয়েছেন।
দ-িতরা হলো- গ্রামীন ব্যাংকের বরিশাল সদর উপজেলার রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও কর্মকর্তা মো. শাহআলম।
দ-িত দেলোয়ার যশোরের ছাতিয়ানতলা গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীন দফাদারের ছেলে ও শাহআলম বাগেরহাটের শরনখোলা উপজেলার চালিতাবুনিয়া গ্রামের হাতেম আলী পাহলানের ছেলে। মামলার পর থেকে তারা পলাতক রয়েছে।
বেঞ্চ সহকারী আবুল বাশার মামলার বরাতে বলেন, শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও কর্মকর্তা মো. শাহ আলম পরস্পর যোগসাজসে গ্রামীন ব্যাংকের সদস্য নারী গ্রাহকের সঞ্চয়ের ১৩ হাজার ৮০০ টাকা নেয়ার জমা স্লিপ দেন। কিন্তু ওই টাকা ব্যাংকের জমা না দিয়ে আত্মসাত করেন। এ ঘটনায় ২০১২ সালের ৩১ ডিসেম্বর দুদকের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলা করে। ২০১৮ সালের ৩১ মে একই কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাসেম কাজী দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেয়। বিচারক ১৫ জনের স্বাক্ষ্য নিয়ে রায় দিয়েছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT