আগৈলঝাড়ায় খাল দখল করে পাকা ভবন নির্মাণ আগৈলঝাড়ায় খাল দখল করে পাকা ভবন নির্মাণ - ajkerparibartan.com
আগৈলঝাড়ায় খাল দখল করে পাকা ভবন নির্মাণ

3:52 pm , February 24, 2024

আগৈলঝাড়া প্রতিবেদক ॥ আগৈলঝাড়ায় পানি প্রবাহের খাল দখল করে পাকা স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে স্থানীয় বীরেন রায়ের বিরুদ্ধে।
উপজেলার বিভিন্ন স্থানে এ ধরনের ছোট-বড় নির্মানাধীন স্থাপনা প্রশাসন অভিযান চালিয়ে কাজ বন্ধ করে দিলেও কয়েকদিন পরে পাকা ভবনের কাজ পুনরায় শুরু করে ওই স্থাপনার মালিকরা। এনিয়ে স্থানীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হচ্ছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের কোদালধোয়া-বাকাল খাল দখল করে বাকাল হাটে একই গ্রামের ব্রজেন রায়ের ছেলে বীরেন রায় পাকা ভবন নির্মাণ করছেন। ওই এলাকার একাধিক কৃষক জানান, খাল দখল করে পাকা ভবন নির্মাণ করায় বর্তমান সেচ মৌসুমে ওই খালের পানি প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। এতে বর্তমান ইরি-বোরো মৌসুমে জমিতে সেচ দিতে সমস্যায় পড়তে হবে। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে সরকারি খাল ও সড়কের পাশ দখল করে পাকা ভবন নির্মাণ করে আসছেন প্রভাবশালীরা। পাকা ভবন নির্মাণ করার সময় উপজেলা প্রশাসন বাধা দিলেও তাৎক্ষনিক বন্ধ রেখে পরবর্তীতে সেই ভবনের কাজ অজ্ঞাত কারনে পুনরায় শুরু হয় বলে অনেকে অভিযোগ করেন।
এব্যাপারে অভিযুক্ত বীরেন রায় বলেন, এখানে আমার কাঠের তৈরি দোকান ঘর ছিল। ওই ঘর ভেঙ্গে সকলকে ম্যানেজ করে পাকা ভবন নির্মাণ করছি।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে ইমামা বানিন বলেন, ঘটনাটি আপনাদের মাধ্যমে জেনেছি। সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT