বরিশাল বোর্ডে ইংরেজী দ্বিতীয় পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০ পরীক্ষার্থী বরিশাল বোর্ডে ইংরেজী দ্বিতীয় পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০ পরীক্ষার্থী - ajkerparibartan.com
বরিশাল বোর্ডে ইংরেজী দ্বিতীয় পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০ পরীক্ষার্থী

3:59 pm , February 22, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হওয়া এসএসসি পরীক্ষার প্রথম দিন ইংরেজী (আবশ্যিক) দ্বিতীয় পত্রে অনুপস্থিত ছিলেন ৭০৩ জন পরীক্ষার্থী। সেইসাথে এই পরীক্ষায় মোট ২০ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। বৃহষ্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুন কুমার গাইন।
তিনি জানান, বিভাগের ৬ জেলায় ১৯৯ টি পরীক্ষা কেন্দ্রে বৃহষ্পতিবার মোট ৮৪ হাজার ১৭৯ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিলো। তবে এরমধ্যে অংশগ্রহন করেছে ৮৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী, ফলে অনুপস্থিতির সংখ্যা ৭০৩ জন। আর শতকরা হিসেবে এর হার দশমিক ৮৩।
বোর্ড সূত্রে জানাগেছে, অনুপস্থিতির মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ১৮৯ জন রয়েছে, এরপর ভোলায় ১৪৪ জন, পটুয়াখালীতে ১২৮ জন, পিরোজপুরে ৯৭ জন, বরগুনায় ৭৯ ও ঝালকাঠিতে ৬৬ জন রয়েছে। উল্লেখ্য বরিশাল বোর্ডের ১৯৬ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে বিভাগের ১ হাজার ৪৮৯টি বিদ্যালয়ের ৮৮ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। যারমধ্যে বিজ্ঞান বিভাগে ২৪ হাজার ৬৬৩ জন, মানবিক বিভাগে ৫৩ হাজার ১২ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে মোট পরীক্ষার্থী ১০ হাজার ৯১১ জন। আর পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৪১ হাজার ৩৩১ জন এবং ছাত্রী ৪৭ হাজার ২৫৫ জন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT