আজকের পরিবর্তনে সংবাদ প্রকাশের পর ভোলায় অবৈধ ইটভাটায় অভিযান আজকের পরিবর্তনে সংবাদ প্রকাশের পর ভোলায় অবৈধ ইটভাটায় অভিযান - ajkerparibartan.com
আজকের পরিবর্তনে সংবাদ প্রকাশের পর ভোলায় অবৈধ ইটভাটায় অভিযান

4:00 pm , February 17, 2024

মো: আফজাল হোসেন, ভোলা ॥ দৈনিক আজকের পরিবর্তনে সংবাদ প্রকাশের পর ভোলায় অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত । এসময় তারা ড্রাম চিমনী ফেলে দিয়ে ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দেয়াসহ জরিমানা করেন।  গত ১৭ ফেব্রুয়ারী শনিবার দুপুরে জেলার চরফ্যাশন উপজেলার দক্ষিন আইচা থানার ৩টি ইটভাটায় অভিযান চালানো হয়। অবৈধ ইটভাটা আখন-১,আখন-২ ও রাত্রী নামক তিনটি ইটভাটার ড্রাম চিমনি ফেলে দেয়া হয়। পরে জ্বলন্ত চিমনীর আগুনে কিছুটা পানি দেয়া হয়। এসময় খবর পেয়ে চরফ্যাশন ইটভাটা মালিক সমিতির নেতারা চলে আসেন। তাদের আসার পরেই অভিযানে ভাটা নামে। ভ্রাম্যমান আদালতের বিচারক  এবং পরিবেশ অধিদপ্তরের লোকজন আসার আগেই ইটভাটার মালিকরা একটি চিমনী নামিয়ে রাখে। পরে ম্যাজিষ্ট্রেট আসার পরে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: তোতা মিয়া কারো সহযোগীতা না পেয়ে নিজেই অবৈধ ড্রাম চিমনী টেনে ফেলে দেন।
ইটভাটা মালিক সমিতির নেতারা নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাদির শাহ এবং পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: তোতা মিয়ার সাথে কথা বলেন। এই তিনটি ইটভাটা ছাড়া আর কোন ভাটায় অভিযান পরিচালনা করা হয়নি।
প্রত্যেক ইটভাটা মালিককে ৫০ হাজার টাকা করে মোট করে মোট দেড় লাখ টাকা জরিমানা  করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাদির শাহ বলেন,ইটভাটা মালিকদের আসার পরে নয়,আমার নির্দেশেই পানি দেয়া বন্ধ করা হয়েছে। আসলে গাড়ীতে উঠার সময় তাদের সাথে পরিচয় হয়েছে। মূলত আজ ইটভাটা মালিক সমিতির পিকনিক চলছে। তাই তাদের পিকনিকে দাওয়াত দেয়ার জন্যই এসেছিলো।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT