আশ্রয়ণ প্রকল্পের পাশ থেকে বালু উত্তোলন : ড্রেজার মালিককে জরিমানা আশ্রয়ণ প্রকল্পের পাশ থেকে বালু উত্তোলন : ড্রেজার মালিককে জরিমানা - ajkerparibartan.com
আশ্রয়ণ প্রকল্পের পাশ থেকে বালু উত্তোলন : ড্রেজার মালিককে জরিমানা

4:40 pm , February 16, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালে অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের দায়ে এক ড্রেজার মালিককে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার নয়া ভাঙ্গুলী নদী থেকে বালু কাটার সময় চার শ্রমিকসহ ড্রেজার ও বাল্কহেড আটক করে ভ্রাম্যমান।
পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ্ত কুমার সিংহ জরিমানা করেন। আটক ড্রেজার ও বাল্কহেড বরিশালের মুলাদী উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আহমেদ জুয়েলের বলে স্থানীয়রা জানিয়েছে। তবে ছাত্রলীগ নেতা জুয়েল দাবি করেন ড্রেজার ও বাল্কহেড তার নয়।
হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ্ত কুমার সিংহ জানান, নয়া ভাঙ্গুলী নদীর তীরে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের “আশ্রয়ন” ১০০ মিটার দুরত্ব থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিলো। এ অভিযোগ পেয়ে অভিযান করা হয়। এ সময় বালু উত্তোলন করা ড্রেজার ও একটি বাল্ক হেড জব্দ করা হয়। এছাড়াও চার শ্রমিককে আটক করা হয়েছে। পরে ড্রেজার ও বাল্কহেড মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কাজ না করার মুচলেকা রেখে শ্রমিকসহ ড্রেজার ও বাল্ক হেড ছেড়ে দেয়া হয়েছে। অভিযানে হিজলা থানা পুলিশ, আনসার ও স্থানীয় জনগন সহায়তা করেছে।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় বাসিন্দা জানান, হিজলা ও মুলাদী উপজেলার সীমান্তবর্তী নয়াভাঙ্গুলী নদী। এ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে মুলাদী উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আহমেদ জুয়েলের মালিকানাধীন ড্রেজার। ক্ষমতাসীন দলের নেতা হওয়ায় কেউ প্রতিবাদ করতো না।
অভিযোগের বিষয়ে মুলাদী উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আহমেদ জুয়েল প্রথমে বলেন বিষয়টি জানি না। পরে বলেন, শুনেছি একটি ড্রেজার আটক করেছে। ড্রেজার মালিককে জরিমানা করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT