হিজলার সড়কে চলছে অবাধে চাঁদাবাজি হিজলার সড়কে চলছে অবাধে চাঁদাবাজি - ajkerparibartan.com
হিজলার সড়কে চলছে অবাধে চাঁদাবাজি

4:22 pm , February 15, 2024

বিশেষ প্রতিবেদক ॥ বরিশালের হিজলার ট্যাক সড়কে যানবাহন থামিয়ে টোল আদায়ের নামে অবাধে চলছে চাঁদাবাজি। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের যোগসাজশে কতিপয় বখাটে এই চাঁদাবাজির সাথে জড়িত বলে জানা গেছে। তবে এ সম্পর্কে কিছুই জানেনা উপজেলা প্রশাসন। সড়ক চলাচলকারী চালকদের অভিযোগের ভিত্তিতে খোঁজ নিয়ে জানা যায়, হিজলা উপজেলার হিজলার ট্যাক ফেরিঘাটের কিছু আগে উপজেলা ট্যাক বাসস্ট্যান্ডে দেখা গেছে ট্রাক ৩০০ টাকা, বাস-পিকআপ ও প্রাইভেট কার থেকে ২০০ টাকা, লেগুনা ২০০ টাকা, টমটম ও টেম্পু ৫০ টাকা, সিএনজি  ৩০ টাকা এবং আটো ২০ ও ভ্যান থেকে ১০ টাকা করে টোল আদায় করছে। রশীদের গায়ে লেখা উপজেলা সদর বাসস্ট্যান্ড, টোল আদায়ের রশীদ।
ইজারাদার শাহাবুদ্দীন বেপারী। এপথে যাতায়াতকারী পিকআপ  চালক হাসান বলেন, দুটি বাস আসা-যাওয়া ঐ পথে। এই দুটি বাস নিয়ে বাসস্ট্যান্ড তৈরি করে রীতিমতো চাঁদাবাজি করছে টোল আদায়কারীরা। আমরা পিকআপ চালিয়ে হিজলার ট্যাক ফেরিঘাটে যাই ও ফেরী পার হয়ে মেহেন্দিগঞ্জে প্রবেশ এ পথেই। ছোট্ট পিকআপ থেকে জোর করে মনোয়ার নামে এক ব্যক্তি স্বাক্ষর দিয়ে ২০০ টাকা নিয়েছে। দিতে রাজী না হলে প্রবেশ করতে দেয়না বলে জানান হাসান।  আর ট্রাক চালক অমিত জানালেন, ট্রাক প্রতি ৩০০ টাকা দিতে হয় তাদের।
এপথে চলাচলকারী একাধিক পিকআপ ও ট্রাক চালক একই অভিযোগ করেন।
এই বাসস্ট্যান্ডের ঠিকাদার আরিফ নামে একজন যুবলীগ নেতা। তার অধীনে এই টোল আদায় হচ্ছে বলে জানান উপজেলা ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন। তবে দশ টাকার বেশি টোল আদায় হওয়ার কথা নয় বলে দাবী তার। যদিও বিষয়টি সম্পর্কে কিছুই জানেন না  হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুদীপ্ত কুমার। তিনি বলেন, আমি এখনই এ বিষয়ে খোঁজ নেব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT