মাদ্রাসার ভুলে দাখিল পরীক্ষায় অংশ নিতে পারছেন না দুই পরীক্ষার্থী মাদ্রাসার ভুলে দাখিল পরীক্ষায় অংশ নিতে পারছেন না দুই পরীক্ষার্থী - ajkerparibartan.com
মাদ্রাসার ভুলে দাখিল পরীক্ষায় অংশ নিতে পারছেন না দুই পরীক্ষার্থী

3:57 pm , February 14, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ আজ থেকে শুরু হওয়া দাখিল পরীক্ষায় অংশ নিতে পারছে না বরিশাল সদর উপজেলায় চাঁদপুরা ইউনিয়নে  সারুখালী হোসাইনিয়া আলিম মাদ্রাসার দুই পরীক্ষার্থী। মাদ্রাসার ভুলের কারনে দুই শিক্ষার্থীর জীবন থেকে ঝড়ে যাচ্ছে একটি বছর।
ওই দুই শিক্ষার্থী হলো-হিজলতলা গ্রামের আবু কামাল হাওলাদারের মেয়ে হেপি আক্তার, এবং চাঁদপুরা গ্রামের আলম হোসেনের ছেলে আবিদ হাসান। শিক্ষার্থী হেপি আক্তার জানান, দাখিল পরীক্ষার প্রবেশ পত্র আসেনি। তাই এ বছর পরীক্ষায় অংশ নিতে পারবেন না। মাদ্রাসা থেকে জানানো হয়েছে আগামী বছরের পরীক্ষার সকল ব্যয় তারা বহন করবে। তাই বাধ্য হয়ে মেনে নিতে হয়েছে। একই কথা জানিয়েছেন আবিদ হাসান। সারুখালী হোসাইনিয়া আলিম মাদ্রাসার প্রিন্সিপাল আব্দুল মালেক আরোও বলেন, শিক্ষার্থীরা সময় মত ছবি ও জন্মসনদের কপি মাদ্রাসায় না দেয়ায় এই ভূল হয়েছে। তাই এ বছর পরীক্ষায় অংশ নিতে পারবে না তারা। কিন্তু আগামী ২০২৫ সালে পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে।মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. আবু হানিফ বলেছেন, বিষয়টি অমানবিক। যারা জড়িত তাদের কঠোর শাস্তি হওয়া উচিত। এ বিষয় নিয়ে আগামী রোববার মাদ্রাসার মিটিং ডাকা হয়েছে। সেখানে বিষয়টি নিয়ে আলোচনা হবে। যাদের ভুলের কারনে এ ঘটনা ঘটেছে। তাদের শাস্তির আওতায় আনা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT