মা বলেছিলেন তুই একদিন মিনিস্টার হবি মা বলেছিলেন তুই একদিন মিনিস্টার হবি - ajkerparibartan.com
মা বলেছিলেন তুই একদিন মিনিস্টার হবি

3:48 pm , February 9, 2024

গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর সংবর্ধনা অনুষ্ঠানে জাহাঙ্গীর কবির নানক

নিজস্ব প্রতিবেদক ॥ মায়ের দোয়ায় আজ আমি মন্ত্রী হয়েছি। ক্যান্সার আক্রান্ত মা মৃত্যুর আগে বলছিলেন ‘বাবা তুই একদিন মিনিস্টার হবি। মায়ের দোয়া আমার জীবনে প্রতিফলিত হয়েছে। আল্লাহর রহমতে একবার নয় দুইবার মন্ত্রী হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহসিক্ত ভালোবাসায় আমার মায়ের স্বপ্ন পূরন হয়েছে। তিনি আমাকে দুই বার মন্ত্রী বানিয়েছেন। আমি তার প্রতি চির কৃতজ্ঞ। গতকাল বরিশালে গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন বস্ত্র ও পাট মন্ত্রী এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. জাহাঙ্গীর কবির নানক। প্রধান অতিথির বক্তব্যে নানক বলেন, আমি সারা জীবন ছাত্র অধিকার ও শিক্ষার মানোন্নয়নে কাজ করেছি। বিএম কলেজ কে বিশ^বিদ্যালয় করার দাবিতে বঙ্গবন্ধুকে বহনকারী স্টীমার পর্যন্ত থামিয়েছি। ঢাকায় আমার নিজ আসনে ৫ টি স্কুল কলেজের দায়িত্ব নিয়েছি এবং সফল হয়েছি। নিজের রাজনৈতিক ও শিক্ষা জীবনের স্মৃতিচারণ করে নানক বলেন হঠাৎ প্রধানমন্ত্রীর নির্দেশনা আসলো আমাকে ঢাকা বিশ^বিদ্যালয় ঢাকসুর জিএস নির্বাচন করতে হবে। তখন আমার মা ক্যান্সার আক্রান্ত। আমি বিদায় চাওয়ার জন্য মায়ের কাছে গেলাম। মা বললো বাবা তুমি ফিরে এসে হয়ত আমাকে জীবিত দেখতে পাবে না। তবে আমি বলে যাচ্ছি তুই একদিন মিনিস্টার হবি।
তাকে নিয়ে বাবা মায়ের প্রত্যাশার কথা বলতে গিয়ে নানক বলেন, মা চাইতেন আমি ডাক্তার হব আর বাবা চাইতেন আমি ইঞ্জিনিয়ার হব। কিন্তু শেষ পর্যন্ত আমাকে রাজনীতি নিয়েই থাকতে হলো। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, জীবনে যে পথেই বা যে পেশায়ই থাকুন না কেন লক্ষ্য স্থির থাকলে একদিন সফল হবেই।
তিনি বলেন, আমরা আমাদের ছেলেকে হারিয়েছি। তোমাদের মাঝে আমি আমার ছেলেকে খুঁজে ফিরি। আমি চাই তোমাদের জীবন ও ভবিষ্যত কে আমাদের ছেলে রূপে গড়ে দিতে।
গ্লোবাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মোঃ আনিচুজ্জামান এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আঞ্জুমান আরা বানু নার্গিস, ট্রাস্টি বোর্ডের সদস্য কুমিল্লা বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. মঈন চৌধুরী, প্রফেসর রফিকুল ইসলাম, এ্যাড. কে বি এস আহমেদ কবির।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT