ভোটার হতে এসে ভারতীয় নাগরিক নারীসহ আটক ৩ ভোটার হতে এসে ভারতীয় নাগরিক নারীসহ আটক ৩ - ajkerparibartan.com
ভোটার হতে এসে ভারতীয় নাগরিক নারীসহ আটক ৩

3:42 pm , February 8, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ উজিরপুরে ভারতের উড়িশ্যার এক নারী বাংলাদেশের ভোটার হতে এসে আটক হয়েছে। জালিয়াতির মাধ্যমে তাকে ভোটার করার চেষ্টায় ওই নারীর স্বামী ও তার ভাইকেও আটক করা হয় বলে উজিরপুর মডেল থানার ওসি জাফর আহমেদ জানিয়েছেন।
আটক ভারতীয় নারী হলো- উড়িশ্যা প্রদেশের বালাঙ্গির জেলার পাট নগর থানার বনকা বিহার গ্রামের প্রয়াত শ্যামসুন্দর বড়িয়ালের মেয়ে সাবিত্রী বড়িয়াল। বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ সাতলা গ্রামের এবাদুল হককে বিয়ে করে হালিমা খাতুন নামকরন করেছেন।
অপর দুইজন হলো-উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ সাতলা গ্রামের মৃত সালাম হাওলাদারের ছেলে এবাদুল হক ও এনামুল হক।
বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান মুন্সী বলেন, বুধবার উজিরপুর উপজেলায় নতুন ভোটার যাচাই-বাছাই ও ফিঙ্গারিং কার্যক্রম শুরু হয়। বৃহস্পতিবার ওই কার্যক্রম তদারকি করতে তিনি ওই উপজেলায় যান।
নির্বাচন কর্মকর্তা বলেন, ওই নারী সাক্ষাতকার দিতে এলে তার কথায় সন্দেহ হয়। তখন তাকে জিজ্ঞাসাবাদ করলে সে এদেশের নাগরিক নয় বলে স্বীকার করে। পরে তাকেসহ তিনজনকে পুলিশে সোপর্দ করা হয়েছে।
তিনি জানান, ওই নারী উজিরপুরের ভোটার হওয়ার জন্য পিরোজপুর জেলার স্বরুপকাঠি উপজেলার বাসিন্দা বাদশা মিয়া ও আনোয়ারা বেগমেকে মাতা পিতা উল্লেখ করেছেন। আবেদনপত্রে তাদের  জন্ম সনদ ও ভোটার আইডি কার্ড ব্যবহার করেছেন।
বাদশা মিয়া ও আনোয়ার বেগম ভারতীয় নারীর স্বামী এবাদুল হকের বোনের শ্বশুর শাশুড়ী। ভারতীয় নারীকে ভোটার করতে উপজেলার সাতলা ইউনিয়নের চেয়ারম্যান শাহিন হাওলাদার ও ৬ নম্বর ওয়ার্ডের সদস্য হারুন অর রশিদ প্রত্যয়ন পত্র দিয়েছেন।
ভারতীয় ওই নারী সাংবাদিকদের জানান, ভারতের উড়িশ্যা থেকে দুই মাস আগে বাংলাদেশে এসেছেন। সাত বছর আগে চোরাই পথে ভারতে যাওয়া এবাদুল হকের সাথে তার বিয়ে হয়েছে। ছনিয়া খানম তাদের পাঁচ বছর বয়সী কন্যাও রয়েছে।
এবাদুল হাওলাদার জানান, সে কাজের জন্য ৭ আগে ভারতে যায়। সেখানে ভারতীয় নারীর সাথে পরিচয় হয়। ভারতে তাদের বিয়ে হয়েছে। দুই মাস আগে আমার স্ত্রী ও সন্তানকে নিয়ে চোরাই পথে বাংলাদেশের এসেছেন।
সাতলা ইউনিয়ন চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার বলেন, নির্বাচনী তথ্য কর্মকর্তা ও ইউপি সদস্যের স্বাক্ষরের পরে সে প্রতি স্বাক্ষর দিয়েছেন।
উজিরপুর মডেল থানার ওসি জাফর আহমেদ বলেন, ভারতীয় ওই নারীর বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশের এবং জাল-জালিয়াতির জন্য স্বামী ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা হবে। পুলিশ বাদী হয়ে ওই মামলা করবে বলে জানান ওসি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT