১০ কোটি টাকা মূল্যের শাড়ীসহ ভারতীয় পোষাক উদ্ধার ১০ কোটি টাকা মূল্যের শাড়ীসহ ভারতীয় পোষাক উদ্ধার - ajkerparibartan.com
১০ কোটি টাকা মূল্যের শাড়ীসহ ভারতীয় পোষাক উদ্ধার

3:40 pm , February 8, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে চোরাই পথে আনা শাড়ী, থ্রী-পিচসহ বিপুল পরিমান নারীদের পোষাক বোঝাই দুইটি ট্রাক আটক করেছে কোস্ট গার্ড। বৃহস্পতিবার ভোর রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে আটক করা হয়। বরিশাল নগরীর রসুলপুর চরে কোস্ট গার্ডের বরিশাল বিসিজি ষ্টেশনে বিকেল ৫ টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।
সংবাদ সম্মেলনে পেটি অফিসার (ষ্টেশন কমান্ডার) লে. আকতার জানিয়েছেন, দুইটি ট্রাকে শাড়ী ও থ্রী পিসসহ ১৩ ধরনের বিপুল পরিমান নারীদের পোষাক বোঝাই দুইটি ট্রাক আটক করা হয়েছে। উদ্ধার করা মালামালের আনুমানিক মুল্য ১০ কোটি ৮ লাখ ৩৮ হাজার ৫০০ টাকা।
তিনি জানান, দুইটি ট্রাকে পোষাক নিয়ে উপরে ধানের বস্তা দিয়ে পটুয়াখালী থেকে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলো। গোপনে এ সংবাদ পেয়ে তাদের ধাওয়া করা হয়। এ সময় দুইটি ট্রাক চালক বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে ভোলা সড়কের প্রবেশ মুখে ফেলে রেখে পালিয়ে যায়। পরে পরিত্যক্ত অবস্থায় ট্রাক দুইটি উদ্ধার করা হয়।
ষ্টেশন কমান্ডার আরো বলেন, উদ্ধারকৃত মালামালের পরিমান আনুমানিক ৫ হাজার পিস। এর মধ্যে জামদানী, বেনারশী, কাতান, লেহেঙ্গা, থ্রী পিস, থান কাপড়, শাল রয়েছে। পুলিশের উপস্থিতিতে মালামালের জব্দ তালিকা তৈরি করা হয়েছে। উদ্ধার করা মালামাল পরিপূর্ন যাচাই-বাছাই শেষে কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করা হবে। এ ঘটনায় মামলা করা হবে বলে জানিয়েছেন ষ্টেশন কমান্ডার লে. আকতার।
এ পাঁচার কাজে কারা জড়িত, তা জানা যায়নি। তদন্ত করে তাদের আইনের আওতায় আনা হবে। নদী ও সড়ক পথে অপরাধীদের দমনে কোস্ট গার্ডের এমন অভিযান অব্যাহত থাকবে।
এদিকে কোস্ট গার্ড এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, উদ্ধার করা পন্যের মধ্যে রয়েছে ১০ হাজার ৫৮ পিস শাড়ী , ৩৩২ পিস থান কাপড়, ৭৫৬ টি থ্রি পিসসহ ১১ হাজার ১৪৬ পিস ভারতীয় কাপড় এবং ১২০ মন ধান।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT