যানজট নিয়ন্ত্রণে কঠোর হচ্ছে বিসিসি গুরুত্বপূর্ণ সড়কে প্রবেশ নিষেধাজ্ঞা যানজট নিয়ন্ত্রণে কঠোর হচ্ছে বিসিসি গুরুত্বপূর্ণ সড়কে প্রবেশ নিষেধাজ্ঞা - ajkerparibartan.com
যানজট নিয়ন্ত্রণে কঠোর হচ্ছে বিসিসি গুরুত্বপূর্ণ সড়কে প্রবেশ নিষেধাজ্ঞা

4:12 pm , February 5, 2024

বিশেষ প্রতিবেদক ॥ বরিশাল সিটি করপোরেশন আওতাধীন এলাকার যানজট এখন ধৈর্যের সীমা অতিক্রম করেছে। পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে শহরে যানবাহনের চাপ যেমন বেড়েছে তেমনি পাল্লা দিয়ে বেড়েছে অবৈধ যানবাহন। এ নিয়ে উদাসীনবিআরটিএ। অবৈধ যানবাহন চলাচলের অনুমোদন নিয়ে বহুবার প্রতিশ্রুতি ভঙ্গ করেছে বিআরটিএ পরিচালক জিয়াউর রহমান। এমানাবস্থায় বহুবার বহু লেখালেখি হয়েছে সংবাদপত্র ও গণমাধ্যমে। সচেতন নাগরিক সমাজ গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে আন্দোলনও করেছেন। ফলশ্রুতিতে নগরীর যানজট নিরসনে জরুরী বৈঠক করেছেন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ ও ট্রাফিক বিভাগ। ফলে নগরীতে গুরুত্বপূর্ণ সড়কে অটোরিকশা ও সিএনজি চলাচলে নিষেধাজ্ঞা জারী এবং একইসাথে নগরীর যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকে কঠোর হবার নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। সিটি করপোরেশন সুত্রে জানা গেছে, নগরীর গুরুত্বপূর্ণ সড়ক সদর রোড, নতুনবাজার, চকবাজার, গীর্জা মহল্লা, বটতলা মোড় ও বাংলা বাজারসহ যে সব সড়কে অতিরিক্ত যানজট হচ্ছে, সেসব সড়কে অটোরিকশা ও সিএনজিসহ ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারী করতে যাচ্ছে বিসিসি। এদিকে ওমরাহ করতে স্বপরিবারে সৌদি আরব যাওয়ার আগে বিসিসি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ট্রাফিক বিভাগের সাথে জরুরী বৈঠকে এসব নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন বিসিসির কর্মকর্তা আহসান রোমেল।
এদিকে বরিশাল ট্রাফিক বিভাগের উপ পুলিশ কমিশনার তানভীর আরাফাত জানালেন, বিসিসি মেয়র দায়িত্ব গ্রহণের পর নগরীর যানজট নিরসনে বেশ কয়েকটি বৈঠক করেছেন। সিটি করপোরেশনের সহযোগিতা থাকায় যানজট নিয়ন্ত্রণে আমরাও কঠোর হতে আর বাধা নেই। ইতিমধ্যেই নগরীর কয়েকটি সড়কে ইজিবাইক ও অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। চকবাজার সড়ক অনওয়ে করার পরিকল্পনা চলছে। সদর রোড, বাংলা বাজার ও নতুন বাজার এলাকার যানজট নিরসনে বেশকিছু ভবনকে কারপার্কিং করার নোটিশ দেয়া হয়েছে বলে জানান তিনি। তবে নগরীতে অতিরিক্ত যানবাহন চাপ সামলাতে এখনো কোনো নির্দেশনা আসেনি জানিয়ে বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষ জানান, মেয়র ফিরে আসার পর সিএনজি ও ইজিবাইক রেজিষ্ট্রেশন বিষয়ে সিদ্ধান্ত হবে। আপাতত পুরাতন নিয়মেই এগুলো চলাচল করবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT