যৌতুক মামলায় এক বছরের সাজা এড়াতে ২৭ বছর প্রবাসে ! যৌতুক মামলায় এক বছরের সাজা এড়াতে ২৭ বছর প্রবাসে ! - ajkerparibartan.com
যৌতুক মামলায় এক বছরের সাজা এড়াতে ২৭ বছর প্রবাসে !

3:49 pm , January 31, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ যৌতুক নিরোধ আইনের এক বছরের সাজা থেকে বাঁচতে ২৭ বছর প্রবাসে থাকা দ-িত আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮। মঙ্গলবার বরিশাল নগরীর রূপাতলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানিয়েছেন।
গ্রেপ্তার হওয়া দ-িত আসামী হলেন : আলমগীর হোসেন (৫৯)। সে ঝালকাঠির নলছিটি উপজেলার রাজাবাড়িয়া এলাকার মৃত হাজী মানিক শাহ শরীফের ছেলে।
উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, আলমগীর হোসেনের বিরুদ্ধে ১৯৯৬ সালে ঝালকাঠি আদালতে যৌতুক নিরোধ আইনে মামলা হয়। ওই মামলায় ১৯৯৯ সালে তাকে এক বছর কারাদ- দেয় আদালত। মামলার পর থেকে পলাতক আলমগীর সৌদি আরবে গিয়ে আত্মগোপন করেন। প্রবাসে পলাতক জীবন কাটিয়ে ৯ মাস পূর্বে দেশে এসেছেন।
পলাতক ওই আসামীকে গ্রেপ্তারের জন্য সংশ্লিষ্ট থানা র‌্যাবের সহায়তা চায়। র‌্যাব ছায়াতদন্ত করে আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে বরিশাল নগরীর রূপাতলী এলাকায় তার অবস্থান শনাক্ত করে। পরে রাত সাড়ে ৯টায় গ্রেপ্তার করে। দ-িত আসামীকে নলছিটি থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন উপ-অধিনায়ক। ##

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT