শিকলে বন্দি নারীকে চিকিৎসা সহায়তা দেবে উপজেলা প্রশাসন  শিকলে বন্দি নারীকে চিকিৎসা সহায়তা দেবে উপজেলা প্রশাসন  - ajkerparibartan.com
শিকলে বন্দি নারীকে চিকিৎসা সহায়তা দেবে উপজেলা প্রশাসন 

3:43 pm , January 23, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ গৌরনদীতে মানসিক ভারসাম্য হারিয়ে শিকলে বাঁধা নারীকে সু-চিকিৎসার ব্যবস্থা করছে উপজেলা প্রশাসন। সোমবার বিকেলে ওই নারীকে দেখতে গিয়েছিলেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আব্দুল্লাহ খান। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, নারীকে দেখেছি। তার মানসিক চিকিৎসা প্রয়োজন। চিকিৎসা দেয়ার জন্য উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে কথা বলেছি। সমাজসেবা অধিদপ্তরের সাথেও কথা বলেছি। তার চিকিৎসার ব্যয় নির্বাহের জন্য সহায়তা করা হবে। সহায়তার অর্থ বরাদ্দের কাজ শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে চিকিৎসা দেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু আব্দুল্লাহ খান।
গৌরনদী উপজেলার উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের সালতা গ্রামের বৃদ্ধ উমর আলী হাওলাদারের মেয়ে নাজমা আক্তার (৩৫)।
তার মা মনোয়ারা বেগম জানান, সাত-আট বছর ধরে মানষিক একটু সমস্যা ছিলো। তিন বছর পূর্বে স্বামী রহিম হাওলাদারের মৃত্যুর পর মানসিক ভারসাম্য পুরোই হারিয়ে ফেলে। অর্থের অভাবে স্থানীয় বিভিন্ন কবিরাজের মাধ্যমে চিকিৎসা দিয়ে সুস্থ করার চেষ্টা করা হয়। কিন্তু সুস্থ হয়নি। অন্যত্র যাতে চলে যেতে না পারে সেজন্য গত দুই বছর যাবত তাকে শিকল দিয়ে বেঁধে রাখতে হচ্ছে। বর্তমানে টিনের ঘরের খুটির সাথে শিকল  দিয়ে তার এক পা বাঁধা। ঘরের মেঝেতে খড় বিছিয়ে দেয়া হয়েছে। সেখানে বসে ও শুয়ে কাটে তার দিন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT