গিনেস বুকে দ্বিতীয়বারের মতো নাম লেখালেন বরিশালের মেয়ে নিপা গিনেস বুকে দ্বিতীয়বারের মতো নাম লেখালেন বরিশালের মেয়ে নিপা - ajkerparibartan.com
গিনেস বুকে দ্বিতীয়বারের মতো নাম লেখালেন বরিশালের মেয়ে নিপা

3:25 pm , January 22, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ চপষ্টিক দিয়ে ভাত খেয়ে গিনেস বুকে দ্বিতীয়বারের মতো নাম লিখিয়েছে বরিশাল নগরীর এক মেয়ে। গত ২১ ডিসেম্বর গিনেস ওয়ার্ল্ড বুকের দেয়া দ্বিতীয় সনদটি পেয়েছেন তিনি। এর আগে ২০২২ সালে এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরী করে বিশ^ রেকর্ড করে সে।
নগরীর কলেজ রোড এলাকার বাসিন্দা নুসরাত জাহান নিপা চপষ্টিক দিয়ে মিনিটে ২৭ টি ভাত খেয়ে রেকর্ড গড়েন। নিপা জানান, প্রথমবার এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরী করে এবং এবারে চপস্টিক দিয়ে মিনিটে ২৭টি ভাত খেয়ে ইতালীর রেকর্ড ৮ বছর পর ভেঙেছেন তিনি। এর আগের বারেও ইতালীকে পেছনে ফেলেছিলেন তিনি।
নিপা বলেন, এক মিনিটে ২৫টি ভাত খেয়ে ইতালীর এক নাগরিক গিনেস ওয়ার্ল্ড বুকে রেকর্ড করেছিলেন। আর সেই রেকর্ডটি ভেঙেছি আমি। কয়েন দিয়ে বিশ^ রেকর্ডের থেকে চপস্টিক দিয়ে বিশ^ রেকর্ড করাটা বেশ কঠিন ছিলো। অনেক প্র্যাকটিস করতে হয়েছে। তবে এবারে যাচাই বাছাই শেষে সার্টিফিকেট পেতে অনেকটা সময় লেগেছে। ২০২৩ সালের মার্চের দিকে করলেও সার্টিফিকেট পেয়েছেন ডিসেম্বরে।
বর্তমানে বেসরকারি কোম্পানীতে কর্মরত নুসরাত জাহান বলেন, প্রথম রেকর্ড করার পর মানুষ নানাভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে মন্তব্য করতো। তবে সেসব কিছু পাত্তা না দিয়ে আমি আমার কাজ চালিয়ে গেছি। মূলত ইউটিউব দেখেই এসব ধারণা পেয়েছি। সামনে নতুন কিছু করার চেষ্টা করবো। বিশে^র দরবারে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করবো। নিপা আরও বলেন, ইচ্ছা থাকলে সব হয়। যেমন আমার খেলাধুলার বেশ শখ, তবে বরিশালে মেয়েদের জন্য তেমন কোনো ব্যবস্থা নেই। তাই ঘরে বসেই বিশে^ বাংলাদেশকে রিপ্রেজেন্ট করার চেষ্টা করেছি। আমার শহরকে আমি রিপ্রেজেন্ট করার চেষ্টা করেছি। দুইবার বিশ^ রেকর্ড গড়েছি। এতে করে বাংলাদেশ ও বরিশালের নাম উজ্জ্বল করেছি। অনেক ধরণের বাধা আসবে, তবে সেসব দিকে খেয়াল না দেওয়াই ভালো। নারীরা কাজ করতে গেলে সমস্যাটা বেশিই থাকে।
নিপা বরিশাল নগরীর এআরএস স্কুল থেকে মাধ্যমিক, সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং সরকারি ব্রজমোহন কলেজ থেকে রসায়ন বিভাগে অনার্স ও মাস্টার্স করেছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT