নকল করায় ৪১ পরীক্ষার্থীকে শাস্তি দিলো বরিশাল শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ নকল করায় ৪১ পরীক্ষার্থীকে শাস্তি দিলো বরিশাল শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ - ajkerparibartan.com
নকল করায় ৪১ পরীক্ষার্থীকে শাস্তি দিলো বরিশাল শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ

3:13 pm , January 16, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ নকলের দায়ে বরিশালে ৪১ জন এইচএসসি পরীক্ষার্থীকে শাস্তি প্রদান করা হয়েছে। এরা সবাই ২০২৩ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছিলো। বোর্ডের শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী তিন ধাপে এই সাজা প্রদান করা হয়েছে। গতকাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুন কুমার গাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ‘পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে শৃঙ্খলা কমিটির ৪০ তম সভার সিদ্ধান্ত মোতাবেক অপরাধের ধরণ ও প্রকৃতি অনুযায়ী দোষী সাব্যস্ত করে ক খ ও গ শ্রেণিভুক্ত করা হয়েছে।ক শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত হয়েছে ৩৩ জন। এদের ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। রেজিষ্ট্রেশনের মেয়াদ থাকলে তারা ২০২৪ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।
খ শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত হয়েছে ৭ জন। এদের ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে এবং ২০২৪ সালের পরীক্ষায়ও অংশ গ্রহণ করতে পারবে না। রেজিষ্ট্রেশনের মেয়াদ থাকলে তারা ২০২৫ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।
গ শ্রেণিভুক্ত দোষী সাব্যস্ত হয়েছে একজন। এই পরীক্ষার্থীর ২০২৩ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। ২০২৪ ও ২০২৫ সালের পরীক্ষায়ও অংশ নিতে পারবে না সে। রেজিষ্ট্রেশনের মেয়াদ থাকলে তারা ২০২৬ সালের পরীক্ষায় অংশ নিতে পারবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT