মানব পাচারের অভিযোগে দুবাই প্রবাসীসহ তিন জনের বিরুদ্ধে মামলা মানব পাচারের অভিযোগে দুবাই প্রবাসীসহ তিন জনের বিরুদ্ধে মামলা - ajkerparibartan.com
মানব পাচারের অভিযোগে দুবাই প্রবাসীসহ তিন জনের বিরুদ্ধে মামলা

4:27 pm , January 9, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ মানব পাচার অপরাধ দমন আইনে দুবাই প্রবাসীসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার বরিশাল মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে মামলা করে দুবাই ফেরত পাচারের শিকার তরুন। ট্রাইব্যুনালের বিচারক মো. মঞ্জুরুল হোসেন মামলার আমলে নিয়ে উজিরপুর মডেল থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন। মামলার বাদী হলেন উজিরপুর উপজেলার বরাকোঠা গ্রামের মৃত আবুল কালাম কাজীর ছেলে নয়ন কাজী (২২)।
মামলার বিবাদীরা হলেন একই গ্রামের বাসিন্দা মৃত আবুল কাসেম সরদারের ছেলে আলাউদ্দিন সরদার, আয়নাল হক মৃধার ছেলে আমিরুল মৃধা ও তার ভাই দুবাই প্রবাসী খাইরুল মৃধা।
নালিশীর বরাতে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী তুহিন মোল্লা জানান, আসামীরা মানব পাচার চক্রের সক্রিয় সদস্য। আসামী আমিরুল মৃধা জানিয়েছে তার ভাই খাইরুল মৃধা দুবাই প্রবাসী। সেখানে ৪৫ হাজার টাকা বেতনে ভালো চাকুরি দেওয়ার প্রলোভন দেয়। এর জন্য চার লাখ টাকা দাবি করে পাচার চক্র। তাদের প্রলোভনে সাড়া দিয়ে তিন লাখ টাকা দেয় নয়ন কাজী। বাকি টাকা দুবাই গিয়ে পরিশোধ করার চুক্তি করে। ২০২৩ সালের ৩ ফেব্রুয়ারী দুবাই যায় বাদী নয়ন কাজী। সেখানে নিয়ে তাকে রাস্তার পাশের ড্রেন পরিস্কারের চাকুরি দেয়। ওই চাকুরি করতে না চাইলে খাইরুল মৃধা তাকে দুবাইয়ের সোনাপুর এলাকায় একটি কক্ষে আটকে শারিরীক ও মানসিক নির্যাতন করে। জোরপূর্বক কাজ করিয়ে বেতন দেয়নি খাইরুল মৃধা। ২০২৩ সালের ৯ আগষ্ট পালিয়ে দেশে ফিরে আসে।
মামলায় বাদী অভিযোগ করেছেন, পরস্পর যোগসাজসে তাকে দুবাই নিয়ে জোর করে কাজ করিয়েছে। দেশে ফিরে এসে টাকা ফেরত চায়। প্রথমে টাকা ফেরত দেওয়ার কথা স্বীকার করে পরে অস্বীকার করে। তাই ন্যায় বিচার পেতে মামলা করেন বাদী।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT