সালাউদ্দিন রিপনের অবাস্তব ও হাস্যকর নির্বাচনী ইশতেহার ঘোষণা সালাউদ্দিন রিপনের অবাস্তব ও হাস্যকর নির্বাচনী ইশতেহার ঘোষণা - ajkerparibartan.com
সালাউদ্দিন রিপনের অবাস্তব ও হাস্যকর নির্বাচনী ইশতেহার ঘোষণা

3:21 pm , January 1, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ নির্বাচনের আগেই বরিশাল নগরবাসী একজন প্রার্থীকে প্রত্যক্ষ করছেন। তিনি হচ্ছেন সালাউদ্দিন রিপন। যে কোন নির্বাচনের আগে যিনি বরিশালে পদার্পন করেন আবার নির্বাচন শেষ হয়ে গেলেই সটকে পড়েন। এই সটকে পড়া প্রার্থী এবার নেমেছেন সংসদ নির্বাচনী মাঠে। বরিশার-৫ আসনে ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন তিনি। স্বতন্ত্র প্রার্থী হলেও সালাউদ্দিন রিপনের আওয়ামীলীগের সাথে সংশ্লিষ্টতা রয়েছে।  আওয়ামীলীগের  কেন্দ্রীয় উপ কমিটির একটি পদেও রয়েছেন তিনি। কিন্তু পদধারী হলেও বরিশালে দলীয় ও জাতীয় কোন অনুষ্ঠানে অদ্যবধি অংশগ্রহণ করতে দেখেনি নগরবাসীসহ দলীয় নেতাকর্মীরা। ফলে এমন একজন নামধারী নেতা প্রতিটি নির্বাচনে বার বার প্রার্থী হওয়ায় বরিশাল আওয়ামী লীগের রাজনীতিতে চাপা ক্ষোভ বিরাজ করছে। এই মানুষটি নির্বাচিত হলেই নগরীসহ বরিশাল-৫ আসনের সকল সমস্যার সমাধান করে ফেলবেন। শুধু সমস্যার সমাধান নয় বরিশাল কে রুপান্তর করবেন স্মার্ট শহরে। গতকাল তার নির্বাচনী ইশতেহারে এমনটাই জানান দিয়েছেন। যোগাযোগ,শিক্ষা, স্বাস্থ্যসহ ১৯ বিষয় স্থান পেয়েছে তার নির্বাচনী ইশতেহারে। নির্বাচিত হলে তিনি যে সকল সমস্যার সমাধানের কথা বলেছেন তা বাস্তবায়ন হলে নগরবাসীর আর কোন সমস্যাই থাকে না। এমন ইশতেহার ঘোষণাকে অবাস্তব ও হাস্যকর বলছেন বরিশালের সুশীল সমাজের প্রতিনিধিরা।
সুশাসনের জন্য নাগরিক সুজন সম্পাদক মোঃ রফিকুল আলম বলেন, ইশতেহার হচ্ছে একজন প্রার্থীর লক্ষ্যমাত্রা নির্ধারন করা। কিন্তু সেটা এমন কিছু উল্লেখ করা যাবে না যা অবাস্তব হয়ে যায়। তিনি বলেন, আমরা মনে করি একজন সংসদ সদস্য প্রার্থী আইন প্রনেতা। এর বাইরে নির্বাচনী এলাকায় কোন প্রকল্প পাশ হলে তা সংশ্লিষ্ট দপ্তরগুলোর সাথে প্রয়োজন হলে তদারকি করা। তিনি বলেন, একজন মন্ত্রী যা পারেন একজন সংসদ সদস্য তা কোন দিনই পারেন না। কারণ কোন প্রকল্প পাশ করতে হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীর কাছে ধর্ণা দিতে হয়। তাই একজন এমপি চাইলেই সব তার নির্বাচনী এলাকার জন্য সব কিছু করতে পারেন না। কাজেই একজন সংসদ সদস্য নির্বাচনী ইশতেহারে এমন কিছু উল্লেখ করা উচিত নয়, যা বাস্তবায়ন করা সম্ভব নয়। তাহলে পরবর্তীতে  তা জনগনের কাছে প্রতারক হিসাবে চিহ্নিত হবেন ওই প্রার্থী। গত পহেলা জানুয়ারি সোমবার বেলা ১১ টায় বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে তিনি তার ইশতেহার ঘোষণা করেন। এ সময় তিনি নির্বাচিত হলে স্মার্ট বরিশাল গঠন, উন্নত শিক্ষা, দুর্নীতিমুক্ত সমাজ গড়াসহ ১৮ দফা উন্নয়ন প্রতিশ্রুতি প্রদান করেন। তবে স্বতন্ত্র প্রার্থী রিপনের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT