জনসভা মাঠে প্রবেশের সময় মারামারি ॥ একজনের মৃত্যু জনসভা মাঠে প্রবেশের সময় মারামারি ॥ একজনের মৃত্যু - ajkerparibartan.com
জনসভা মাঠে প্রবেশের সময় মারামারি ॥ একজনের মৃত্যু

3:21 pm , December 29, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ও দ্বৈত নাগরিকত্বের অভিযোগে প্রার্থীতা বাতিল হওয়া আওয়ামী লীগ নেত্রীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছে। শুক্রবার দুপুরে জনসভাস্থানে প্রবেশের সময় দুই পক্ষের সংঘর্ষে এ ঘটনা ঘটেছে। নিহত বরিশালের হিজলা উপজেলার কুড়ালিয়া গ্রামের বাসিন্দা কোব্বাত সিকদারের ছেলে সিরাজ সিকদার (৫৮)। স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ ও ড. শাম্মী অনুসারীরা নিহত সিরাজকে নিজেদের কর্মী বলে দাবি করেছে। মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক ভুট্টো মোল্লা বলেন, মিছিল নিয়ে জনসভাস্থলে ঢুকতে ছিলাম। আগে থেকে অবস্থান নেয়া ড. শাম্মী অনুসারীরা বোতল নিক্ষেপ শুরু করে। এ সময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন লাঠি দিয়ে পিটিয়ে সিরাজসহ ১৫জনকে আহত করেছে। এর মধ্যে সিরাজ নিহত হয়েছে।
ড. শাম্মী অনুসারী হিজলা উপজেলা কৃষকদলের সাধারন সম্পাদক সৈয়দমঞ্জুর মোর্শেদ বলেন, তারা পূর্ব থেকে জনসভাস্থলে ছিলেন। পঙ্কজ নাথ অনুসারীরা প্রবেশ করে মারামারি শুরু করে। এ সময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। তখন নিচে পড়ে গিয়ে অসুস্থতা হয়ে পড়ে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষনা করেন।
মৃত সিরাজ সিকদার ড. শাম্মী অনুসারী বলে দাবি করেন মঞ্জুর মোর্শেদ।
কোতয়ালী মডেল থানার ওসি আরিচুল হক বলেন, মৃত সিরাজকে যে হাসপাতালে নিয়ে এসেছে সে জানিয়েছে জনসভা মাঠে অসুস্থ হয়ে পড়ে। তখন তাকে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষনা করেছে।
ওসি বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক কবিরউদ্দিন জানান, একজনকে নিয়ে এসেছে। প্রাথমিকভাবে ধারনা করছি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। তবুও সন্দেহের কারনে আমরা লাশ মর্গে পাঠিয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন পেলে প্রকৃত কারন জানা যাবে।
ডা. কবির আরো দুই পক্ষের সংঘর্ষে আহত হয়ে হাসপাতালে ১৩ জন ভর্তি হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।
বরিশাল-৪ আসনের স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থী পঙ্কজ নাথ বলেন, আমার লোকজন যখন জনসভা মাঠে প্রবেশ করে তখন হামলা করেছে। জনসভা মাঠে লাঠি ও রড কোথায় পেলো। পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি করেন পঙ্কজ নাথ।
ড. শাম্মী আহম্মেদ বলেন, মৃত সিরাজ কৃষক লীগের ওয়ার্ড সভাপতি। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কোন লোক তার (পঙ্কজ) সাথে নেই। আওয়ামী লীগের সবাই ঐক্যবদ্ধ। তাদের উপর হামলা হামলা করেছে। এতে সিরাজ নিহত হয়েছে। তিনি হাসপাতালে যাচ্ছেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT