বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যরা সংবর্ধিত বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যরা সংবর্ধিত - ajkerparibartan.com
বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যরা সংবর্ধিত

3:46 pm , December 18, 2023

মহানগর পুলিশের আয়োজনে
নিজস্ব প্রতিবেদক ॥ বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা  দেয়া হয়েছে। সোমবার মহানগর পুলিশের আয়োজনে এ সংবর্ধনা দেয়া হয়। মহানগর পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মহানগর পুলিশ কমিশনার জিহাদুল কবির। অনুষ্ঠানের শুরুতেই পুলিশ কমিশনার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী ৩০ লক্ষ শহীদ, সম্ভ্রম হারানো ২ লক্ষ মা-বোন ও ১৯৭৫ এর ১৫ ই আগষ্ট শহীদ,  ২৫ মার্চ কালরাত্রে রাজারবাগ পুলিশ লাইন্সে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলা বীর পুলিশ মুক্তিযোদ্ধা সহ সকল বীর শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।
এ সময় তিনি বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের উদ্দেশ্য বলেন, মুক্তিযুদ্ধে আপনাদের অসামান্য অবদানের জন্য ই আমরা লাল-সবুজ পতাকার একটি স্বাধীন দেশ পেয়েছি। বাংলাদেশ পুলিশের রয়েছে একটি গৌরবোজ্জ্বল ইতিহাস। পাকিস্তানি বাহিনী ২৫ মার্চ কালরাত্রে “অপারেশন সার্চলাইট ” নামে ঢাকার নিরিহ মানুষদের ওপর যখন হত্যাযজ্ঞ চালায় তখন রাজারবাগের পুলিশ সদস্যরাই পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে বুলেট ছুড়ে সর্বপ্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিল। পাকিস্তানি হানাদার বাহিনী রাজারবাগে ধংসযজ্ঞ চালানোর পরে রাজারবাগ থেকে একটি ওয়্যারলেস বার্তা সারা দেশে ছড়িয়ে পড়ায় সারা দেশের পুলিশ বাহিনী জনগনকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে দেশের স্বাধীনতা অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। এ সময় তিনি আরও বলেন, আমরা বীর পুলিশ মুক্তিযোদ্ধাদের উত্তরসূরী। এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয় এবং আপনাদের সরাসরি দেখে সম্মান জানিয়ে আমরা আরও গর্বিত, উজ্জীবিত ও অনুপ্রাণিত হই। তাঁদের যে কোন প্রয়োজনে পাশে থাকার আশাবাদ ব্যক্ত করে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে ৩৬ জন বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্য ও তাদের পরিবারের সম্মানিত সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদেরকে ফুলেল শুভেচ্ছাসহ উপহার প্রদান ও প্রীতিভোজের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স)  হাসান মো. শওকত আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত)  মোহাম্মদ জাকির হােসেন মজুমদার, পিপিএম-সেবা, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ ও সাপ্লাই এন্ড লজিস্টিকস) অ্যাডিশনাল ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত)  মোঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত পিপিএম-বার,  উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেশনস এন্ড প্রসিকিউশন)  খাঁন মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (উত্তর) বি এম আশরাফ উল্যাহ তাহের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এসপি (পদোন্নতি প্রাপ্ত) রুনা লায়লা সহ বিএমপির অন্যান্য কর্মকর্তা বৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ ও তাদের পরিবারের সম্মানিত সদস্যগণ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT