সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বরিশালে মহান বিজয় দিবস উদযাপন সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বরিশালে মহান বিজয় দিবস উদযাপন - ajkerparibartan.com
সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বরিশালে মহান বিজয় দিবস উদযাপন

4:13 pm , December 17, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকল ভেদাভেদ ভুলে একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়ে নানা আয়োজনে বিজয়ের ৫৩তম দিবস পালন করা হয়েছে। শনিবার দিনটি পালনে নানা আয়োজনের মধ্যে ছিলো কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী এবং বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে নতুন প্রজন্মের হাতে জাতীয় পতাকা হস্তান্তর, নৌ-বাহিনীর যুদ্ধজাহাজ ‘শহীদ আখতার উদ্দিন’ প্রদর্শনসহ নানা কর্মসুচী। সূর্যোদয়ের সাথে সাথে পুলিশ লাইনস মাঠে একত্রিশবার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। একইসাথে সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকালেই জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক ও ত্রিশ গোডাউন বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী। এরপর তিনি শহিদ এডিসি কাজী আজিজুল ইসলামের কবর জিয়ারত ও দোয়া মোনাজাতে অংশ নেন। নগরীর শহীদ স্মৃতি নামফলকে শ্রদ্ধা নিবেদন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের সংসদ সদস্য কর্নেল অব. জাহিদ ফারুক শামীম। এ সময় বরিশাল সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলরগন উপস্থিত ছিলেন। এসময় আরো উপস্থিত ছিলেন এ্যাড. কেবিএস আহম্মেদ কবির, এ্যাড. আফজালুল করিম, এ্যাড. আনিচ উদ্দিন শহীদ, এ্যাড. লস্কর নুরুল হক, মহানগ যুবলীগের আহ্বায়ক নিজামুল ইসলাম নিজাম, যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, সাবেক ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দিন, মঈন তুষার, জুবায়ের আবদুল্লাহ জিন্নাহ প্রমূখ। জেলা ও মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সোহেল চত্বরস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
মহান বিজয় দিবসে পৃথক তিনটি বিজয় র‌্যালী করেছে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির নেতাকর্মীরা। র‌্যালী শেষে নেতাকর্মীরা নগরীর শহীদ স্মৃতি নামফলকে শ্রদ্ধা নিবেদন করেন।
জাতীয় পার্টি বরিশাল জেলা ও মহানগর শাখার আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টি চেয়রাম্যানের উপদেষ্টা, মহানগর আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল। জেলা জাতীয় পার্টির সদস্য সচিব এ্যাড এম এ জলিল এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম গফুর, রুস্তম আলী খান, আখতার রহমান সপ্রু, ফোরকান তালুকদার, জেলা জাতীয় পার্টি যুগ্ম আহবায়ক মনজুরুল আলম খোকন, জেলা যুব সংহতির আহবায়ক নজরুল ইসলাম হেমায়েত, মহানগর যুব সংহতি আহবায়ক অধ্যাপক গিয়াসউদ্দিন, সদস্য সচিব রফিকুল ইসলাম প্রমুখ।
দিনটি পালনে শনিবার সকালে বঙ্গবন্ধু উদ্যানে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বেলুনসহ ফেস্টুন উড্ডয়ন এবং সাদা পায়রা অবমুক্তকরণের পর আমন্ত্রিত বীর মুক্তিযোদ্ধাবৃন্দ নতুন প্রজন্মের শিক্ষার্থীদের হাতে ৫৩টি জাতীয় পতাকা হস্তান্তর করেন বিভাগীয় কমিশনার। এরপর প্যারেড কমান্ডার মোহাম্মদ আবদুস সালামের নেতৃত্বে পুলিশ, আনসার ও ভিডিপি, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স, বাংলাদেশ মেরিন একাডেমি, ডেক ও ইঞ্জিনকর্মী প্রশিক্ষণ কেন্দ্র, জেলা রোভার অ্যাসোসিয়েশন, স্কাউট, বরিশাল জিলা স্কুল ও সরকারি সৈয়দ হাতেম আলী কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্য ও শিক্ষার্থীদের পরিবেশনায় মনোমুগ্ধকর কুচকাওয়াজ প্রদর্শিত হয়।
এ সময়ে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল অব. জাহিদ ফারুক, বরিশালের সিটি মেয়র আবুল খায়ের আবদুল্লাহ, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. জামিল হাসান, পুলিশ কমিশনার জিহাদুল কবির, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলামসহ বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারবর্গ, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্য, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
বিজয় দিবস উপলক্ষে অন্যান্য আয়োজনের মধ্যে ছিলো বঙ্গবন্ধু উদ্যান, লঞ্চঘাট, ত্রিশ গোডাউন ও অভিরুচি সিনেমা হলে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনী, শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারবর্গকে সম্মাননা প্রদান ও স্মৃতিচারণ, মসজিদ, মন্দির, গির্জাসহ সব উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল, জেলখানা, এতিমখানা, সরকারি শিশু পরিবার ও দুঃস্থ মহিলাদের আশ্রয়কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন, বিআইডব্লিউটিএ ঘাটে নৌবাহিনীর জাহাজ প্রদর্শন, বঙ্গবন্ধু উদ্যানে বীর মুক্তিযোদ্ধা সংসদ একাদশ ও জেলা প্রশাসন একাদশের মধ্যে বিশেষ প্রীতি ফুটবল ম্যাচ ইত্যাদি।
আমাদের মুলাদী প্রতিবেদক জানান, শনিবার ভোরে শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে পুস্প অর্পন, মুলাদী সরকারি কলেজ মাঠে কুচকাওয়াজ, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিজাম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান তারিকুল হাসান খান মিঠু, পৌর মেয়র শফিক উজ্জামান রুবেল, ভাইস চেয়ারম্যান কাজী মাইনুল আহসান সবুজ, সহকারী কমিশনার (ভুমি) হাসনাত জাহান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী, মুলাদী সরকারি কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকারিয়া, উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ খান, উপজেলা যুবলীগের সভাপতি রফিক উজ্জামান রাসেল, সাধারণ সম্পাদক হাজী মিঠু হাওলাদারসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।
কাউখালী প্রতিবেদক জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, সমাবেশ, কুচ কাওয়াজ, ক্রীড়া প্রতিযোগিতা, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগনের সাথে শুভেচ্ছা বিনিময়, হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ। কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু। অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস শহীদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তালুকদার পল্টন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বায়েজিদুর রহমান, কাউখালী থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির, কাউখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুজন সাহা সহ বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, জনপ্রতিনিধিগণ, সরকারি কর্মকর্তা বৃন্দ।
এছাড়াও দুপুরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লার সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মনু মিয়া মনু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এ,কে,এম আব্দুস শহীদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস আরা হাদিয়া, কাউখালী থানার অফিসার্স ইনচার্জ হুমায়ুন কবির, কাউখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহা,কাউখালী প্রেস ক্লাবের সভাপতি রিয়াদ মাহমুদ সিকদার। পরে শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সম্মাননা প্রদান করা হয়।
লালমোহন প্রতিবেদক জানান, প্রথম প্রহরে লালমোহন উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয় প্রাঙ্গনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, থানার মোড়ে শহীদ স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভোলা -৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।
অন্যদিকে, লালমোহন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, লালমোহন থানাসহ বিভিন্ন সরকারি-বেসরকারী দপ্তরের পক্ষ থেকে শহীদ স্মৃতি ফলক ও জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এছাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে লালমোহন সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে পুলিশ, আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কুল-কলেজ, মাদরাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, স্কাউটস, রোভার স্কাউটসের পক্ষ থেকে কুচকাওয়াজ পরিদর্শন করা হয়। এরপর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে শরীর চর্চা ও ডিসপ্লে পরিদর্শন করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, পৌরসভা মেয়র এমদাদুল ইসলাম তুহিন, সহকারী কমিশনার (ভূমি) মো. ইমরান-মাহমুদ-ডালিম, অতিরিক্ত পুলিশ সুপার মো. বাবুল আকতার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. তৈয়বুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদারসহ বিভিন্ন সরকারি, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঝালকাঠি প্রতিবেদক জানান, শহরের আমতলা রোডস্থ দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা বর্নাঢ্য র?্যালী নিয়ে শহরের প্রধান সড়ক প্রদিক্ষন করে শহীদ বেদিতে পুষ্প মাল্য অর্পনের মাধ্যমে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। বর্নাঢ্য র?্যালীতে ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক এ্যাড. মোমোঃ সৈয়দ হোসেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এ্যাড. মাহেব হোসেন, এ্যাড. মিজানুর রহমান মুবিন, ঝালকাঠি পৌর বিএনপির সভাপতি এ্যাড. নাসিমুল হাসান, সাধারণ সম্পাদক মোঃ আনিসুর রহমান তাপু, ঝালকাঠি সদর উপজেলা বিএনপি’র , সাধারণ সম্পাদক মোঃ খোকন মল্লিক, জেলা যুবদল আহ্বায়ক শামীম তালুকদার, সদস্য সচিব এ্যাড. আনিচুর রহমান খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারন সম্পাদক সরদার সাফায়াত হোসেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস সরদার দিপু, জেলা মহিলা দলের সাধারন সম্পাদক এ্যাড. সাকিনা আলম লিজা, জেলা শ্রমিক দলের সভাপতি মোঃ টিপু সুলতান , জেলা তাঁতী দল সভাপতি বাচ্চু হাসান খান, সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম জুয়েল, জেলা কৃষক দলের প্রচার সম্পাদক মোঃ ইয়াছিন, জিয়া মঞ্চের আহবায়ক মোঃ আজিজুর রহমান বশির সহ জেলা,উপজেলা, পৌর এবং ইউনিয়ন পর্যায়ের শত শত নেতাকর্মী অংশ গ্রহণ করেন।
এদিকে জাতীয় সাংবাদিক সংস্থা, টেলিভিশন সাংবাদিক ফোরাম, ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ঝালকাঠি জেলা শাখা ও দেশবাংলা ফাউন্ডেশনসহ বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিজয় দিবসে ঝালকাঠি শহীদ বেদিতে পুস্পার্ঘ অর্পন করেছে।
অপরদিকে, ভৈরবপাশা ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নলছিটি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ.কে.এম আব্দুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতা ইঞ্জিনিয়ার নুরুজ্জামান সেলিম, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ফিরোজ আহমেদ, কৃষকলীগ সভাপতি আঃ মান্নান, ইউনিয়ন ছাত্রলীগ আহ্বায়ক মোঃ সরোয়ার হোসেন, অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক মামুন ফরাজি। এর আগে ইউনিয়ন ছাত্রলীগ আহ্বায়ক মোঃ সরোয়ার হোসেন এর তত্ত্বাবধানে জাতীয় খেলা হা ডু ডু অনুষ্ঠিত হয়।
বানারীপাড়া প্রতিবেদক জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়েছে। দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ডাঃ অন্তরা হালদারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক। এ সময় প্রধান অতিথির বক্তৃতায় তিনি বীর মুক্তিযোদ্ধাদের ভাতা ৩০ হাজার টাকা করার দাবি জানান। সংবর্ধনায় বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) আবুজর মোঃ ইজাজুল হক, নবাগত ওসি মাইনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ্ মঞ্জু মোল্লা,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, সহ-সভাপতি আক্তার হোসেন মোল্লা, সহ-সভাপতি ও চাখার ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিবুল ইসলাম টুকু, উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক মন্টু লাল কুন্ডু,মুক্তিযুদ্ধকালীণ বেজ কমান্ডার বেনী লাল দাস গুপ্ত বেণু, বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন প্রমুখ। এ সময় সম্মাননা ক্রেষ্ট, ফুল ও উপহার সামগ্রী দিয়ে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধিত করা হয়।
এদিকে সকাল ৮টায় পৌর শহরের ডাকবাংলো মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে উপজেলা প্রশাসন,পরিষদ,থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, পৌরসভা ও প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। সকাল সাড়ে ৮টায় বানারীপাড়া হাই স্কুল মাঠে উপজেলা প্রশাসনের কুচকাওয়াজ, বিকেলে হাইস্কুল মাঠে প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধ্যায় উপজেলা পরিষদ মিলনায়তনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া বিজয় দিবস উপলক্ষে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুকের সভাপতিত্বে দলীয় কার্য্যালয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আগৈলঝাড়া প্রতিবেদক জানান, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ গড়ার অঙ্গীকার নিয়ে বর্নাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিনের সূচনা পরে জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা পরিষদ চত্তরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ মাঠে অতিথীদের অভিবাদন গ্রহন, শিক্ষার্থীদের ডিসপ্লে প্রদর্শণ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সদস্যদের সংবর্ধনা প্রদান, প্রীতি ফুটবল ম্যাচ প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকল শহীদদের স্মরণে নীরবতা পালন শেষে সংক্ষিপ্ত সভায় বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন। পরে আওয়ামী লীগ নেতৃবৃন্দ বিজয় র‌্যালী বের করে শহর প্রদক্ষিন শেষে উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে যোগদান করেন ।
প্রশাসন আয়োজিত সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ মাঠে উপজেলা নবাগত নির্বাহী অফিসার ফারিহা তানজিন এর সভাপতিত্বে বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত
অনুষ্ঠানে বিশেষ অতিথী ছিলেন থানা অফিসার ইন চার্জ মো. আলম চাঁদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, জেলা পরিষদ সদস্য পেয়ারা ফারুক বক্তিয়ার, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তাফা সরদার, ইলিয়াস তালুকদার, আমিনুল ইসলাম বাবুল, বিপুল দাস, শফিকুল ইসলাম টিটু তালুকদারসহ প্রমুখ।
অন্যদিকে সকালে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বীর মুক্তিযোদ্ধাগন। শেষে বিজয় র‌্যালী নিয়ে প্রশাসনের অনুষ্ঠানে যোগদান করেন বীর মুক্তিযোদ্ধাগন।
বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT