মোড়লদের রক্ত চক্ষুকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে নির্বাচনের দিকে বাংলাদেশ -সিলেটে এ্যাড. নানক মোড়লদের রক্ত চক্ষুকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে নির্বাচনের দিকে বাংলাদেশ -সিলেটে এ্যাড. নানক - ajkerparibartan.com
মোড়লদের রক্ত চক্ষুকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে নির্বাচনের দিকে বাংলাদেশ -সিলেটে এ্যাড. নানক

4:05 pm , December 13, 2023

ঢাকা অফিস ॥ প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ২০ ডিসেম্বর সিলেট আগমন উপলক্ষ্যে সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এডভোকেট বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পূন্যভূমি সিলেট থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করবেন।
এই জনসভা জাতীয় ভাবে অন্তত্য গুরুত্বপূর্ণ। বাঙালি জাতি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের আমাদের বিরুদ্ধে দাঁড় করিয়েছে, অথচ আমাদের নেত্রী বিশ্ব মোড়রদের রক্ষচক্ষুকে বিদ্ধাঙ্গুলী দেখিয়ে নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছেন। বুধবার দুপুরে সিলেট নগরীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের কাছে ধর্ণা দিয়ে কিছু করতে না পেরে হরতাল অবরোধের নামে গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করছে। এসব মানুষ পুড়িয়ে হত্যার ঘটনায় বিশ্ব মোড়লরা কথা বলে না। ওইসব বিশ্ব মোড়লরা একাত্তরে বাঙালির স্বাধীনতার বিরোধিতা করেছিলো। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, এতে কোন বেঘাত হবে না।
জাহাঙ্গীর কবির নানক বলেন, তৃণমুল ভোটারের বাড়িতে বাড়িতে গিয়ে ভোট আনতে হবে, কেন্দ্রে কেন্দ্র কমিটি করতে হবে। কমিটির সবাইকে ভোটারদের হাতে পায়ে ধরে ভোট দিতে নিয়ে আসতে হবে। বিশ্ব মোড়লদের দিখেয়ে দিতে হবে শেখ হাসিনার ধারাই সুষ্টু নির্বাচন সম্ভব।
তিনি জনসভা সফল করতে প্রত্যেক প্রার্থীকে কমপক্ষে দশ হাজার লোক নিয়ে জনসভায় আসতে হবে। এছাড়া মেয়র, কাউন্সিলর, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রদের বিপুল সংখক মানুষ নিয়ে আসতে হবে।
তিনি বলেন, আলিয়া মাদ্রাসা মাঠে ব্যানার নিয়ে আসা যাবে না। মিছিলে ব্যনার নিয়ে আসেন সমস্যা নেই, তবে মাঠে প্রবেশের আগেই ব্যানার ঘটিয়ে ফেলতে হবে। কেউ ব্যনার নিয়ে আসলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করেন নানক।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের পরিচালানায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।
বিশেষ অতিথির বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছেন। স্বাধীনতা পরবর্তী এই দেশে সকল সরকার মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের এক দশমাংশ উন্নয়ন করতে পারেনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন বাংলাদেশের মানুষকে দেখেছিলেন এবং তা বাস্তবায়ন করেছেন। বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্র হয়েছে। আর তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধারাই সম্ভব হয়েছে।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, বাংলাদেশে একশোটা শ্পিল্পাঞ্চল করা হচ্ছে। একেটটা শ্পিল্পাঞ্চলে এক লক্ষ মানুষের কর্মসংস্থান হবে। এতে করে দেশ অনেক দুর এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন একটা দেশকে উন্নত রাষ্ট্র তৈরি করতে হলে সবার আগে মানুষের কর্মসংস্থান তৈরি করতে হবে, এলক্ষ্যেই তিনি কাজ করে যাচ্ছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্ব নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। বিশ্ব নেতারা আজ তাঁকে রোল মডেল মনে করেন। এজন্য প্রত্যেকটি আন্তর্জাতিক সম্মেলনে সবার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দাওয়াত করেন।
তিনি বলেন, আগামী ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করবেন। এই সমাবেশকে সফল করতে প্রত্যেকদিন মিছিল মিটিং করে প্রচারণা চালাতে হবে। মানুষকে বুঝাতে হবে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের কখনোই ক্ষমতায় আসতে দেয়া হবেনা। তারা জানে নির্বাচনের মাধ্যমে তারা কখনোই ক্ষমতায় আসতে পারবে না, এজন্য তারা নির্বাচনকে বানচাল করতে চায়। সন্ত্রাসী ও নারী নির্যাতনকারীদের আল্লাহও পছন্দ করেন না।
সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিনের খানের পরিচালনায় বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপ,পরিকল্পনামন্ত্রী এমএ মান্নন এমপি, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ,
বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,সদস্য মুসফিক হেসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন,সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধিরী,সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্প্দক অধ্যাপপক জাকির হোসেন,সি,মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসবাউর রহমান,সুনামগঞ্জ জেলা আওয়ামী সভাপতি নুরুল হুদা মুকুঠ,হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির এমপি।
এছাড়াও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেটের ১৯ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার মার্কার প্রার্থী,সিলেট বিভাগের বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT