রূপাতলীতে স্যানিটারী দোকানের চোরাই পণ্য পাশের দোকান থেকে উদ্ধার রূপাতলীতে স্যানিটারী দোকানের চোরাই পণ্য পাশের দোকান থেকে উদ্ধার - ajkerparibartan.com
রূপাতলীতে স্যানিটারী দোকানের চোরাই পণ্য পাশের দোকান থেকে উদ্ধার

3:37 pm , December 11, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর রুপাতলীতে এক দোকানের কর্মচারীকে প্রলোভন দিয়ে লক্ষাধিক টাকার মালামাল চুরি করিয়ে কেনার অভিযোগ পাওয়া গেছে অপর ব্যবসায়ীর বিরুদ্ধে। এক মাস ধরে দোকান থেকে মালামাল চুরি করে অপর দোকানীর কাছে বিক্রি করার বিষয়টি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানটি হলো নগরীর রূপাতলী চন্দ্রদীপ টাইলস্ এন্ড স্যানিটারি। এ প্রতিষ্ঠানের ম্যানেজার রাকিব হাওলাদার এ ঘটনা ঘটিয়েছে। তাকে এ কাজের জন্য প্রলোভন দিয়েছে তুবা পাইপ এন্ড ফিটিংস ইন্ডাস্ট্রিজের তুহিন জোমাদ্দার। ঘটনায় জড়িত ম্যানেজার রাকিবকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে চুরি ও বিক্রির করার বিষয়টি স্বীকার করেছে। চোরাই মালামালের মধ্যে কিছু সোমবার উদ্ধার করা হয়েছে তুবা পাইপ এন্ড ফিটিংস ইন্ডাস্ট্রিজের। এ ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দেয়া হবে বলে জানিয়েছেন মিরাজ।
চন্দ্রদীপ টাইলস্ এন্ড স্যানিটারির সত্তাধিকারী ইঞ্জিনিয়ার মিরাজ দেওয়ান জানান, ৭ মাস আগে নগরীর একাধিক টাইলস্ এর দোকানের কর্মচারী রাকিবকে ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয় তার প্রতিষ্ঠানে। এর পর থেকে বিভিন্ন সময় প্রতিষ্ঠানের মালামালে ঘাটতি হতে শুরু করে। প্রতিষ্ঠানের মালিক হলেও দেখাশুনার দায়িত্বে রয়েছে ছোট ভাই সোহাগ দেওয়ান। প্রতিনিয়ত ছোট বড় মালামাল প্রতিষ্ঠান থেকে গায়েব হলেও তা বিক্রির কোন রশিদ মেলাতে পারছিলেন না। সর্বশেষ রোববার ছোটভাই সোহাগ দেওয়ান মাকে নিয়ে চিকিৎসকের কাছে যায়। ফিরে এসে দেখেন প্রতিষ্ঠানে বেশ কিছু মালামাল পাওয়া যাচ্ছে না। সিসি টিভি ফুটেজ পর্যবেক্ষন করে দেখা যায় ম্যানেজারের দায়িত্বে থাকা রাকিব একটি বাজারের ব্যাগে করে মালামাল নিয়ে বের হয়ে যাচ্ছে। তাকে আটক করে জিজ্ঞাসা বাদ করা হলে চুরির ঘটনা স্বীকার করে। তুবা পাইপ এন্ড ফিটিংস ইন্ডাস্ট্রিজের তুহিন জোমাদ্দারের পরামর্শে চুরি করেছে। গত একমাস ধরে লক্ষাধিক টাকার মালামাল চুরি করে তুহিনের কাছে বিক্রি করেছে।
মিরাজ বলেন, রাকিবকে নিয়ে তুহিনের প্রতিষ্ঠানে গিয়ে ২ পিস মিক্সার, ১১ পিস কনসিল্ক জগ কক, ১২ পিস বিপ কক, ২৬ পিস সিংক মিক্সার সহ কমপক্ষে ২০ হাজার টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। চোর রাকিবের মোবাইল চেক করে দেখা গেছে, গত এক মাস ধরে তুহিনের সাথে বিভিন্ন সময় চুরির বিষয় নিয়ে কথা বলেছে।
এ বিষয়ে বরিশাল টাইলস্ এন্ড স্যানিটারী ওনার্স এসোসিয়েশনের একটির সভাপতি গোলাম নাছির তুহিন জোমাদ্দার ও তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের পরামর্শ দিয়েছেন বলে জানান ভুক্তভোগী মিরাজ দেওয়ান।
আটকের পর জানা যায় রাকিব হাওলাদার এর আগেও বরিশালের বিভিন্ন টাইলসের দোকানে কর্মচারী থাকা কালীন সময়ে চুরির অভিযোগে আটক হয়েছে। এ ঘটনায় আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান মিরাজ দেওয়ান।
অভিযুক্ত রাকিব হাওলাদার বলে অভাব ও স্বভাব দুই কারনেই চুরি করেছে সে। এই প্রতিষ্ঠানে চুরি করতে তুবা পাইপ এন্ড ফিটিংস ইন্ডাস্ট্রিজ এর সত্তাধিকারী তুহিন জোমাদ্দার তাকে পরামর্শ দিয়েছে। অভিযুক্ত তুহিন জোমাদ্দার এর সাথে যোগাযোগ করা হলে সে জানায় আপাতত বরিশালে নেই। তার যোগসাজসে চুরির বিষয়ে জানতে চাইলে ফোন কেটে মোবাইল বন্ধ করে রাখেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT