উজিরপুরে নকুল কুমার বিশ্বাসের বাড়ির ভিত্তি প্রস্তর স্থাপনে এসেছিলেন বঙ্গবীর উজিরপুরে নকুল কুমার বিশ্বাসের বাড়ির ভিত্তি প্রস্তর স্থাপনে এসেছিলেন বঙ্গবীর - ajkerparibartan.com
উজিরপুরে নকুল কুমার বিশ্বাসের বাড়ির ভিত্তি প্রস্তর স্থাপনে এসেছিলেন বঙ্গবীর

4:12 pm , December 10, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল-২ আসনে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হয়ে উজিরপুর উপজেলায় ঘর নির্মানের কাজ শুরু করেছেন কণ্ঠ শিল্পী নকুল কুমার বিশ্বাস। ভক্তের উপহার দেওয়া জমিতে রোববার ভবন নির্মানের কাজ শুরু করা হয়েছে বলে জানিয়েছেন নকুল কুমার বিশ্বাস। ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম।
নকুল কুমার বিশ্বাস বলেন, তার পূর্ব পুরুষের বাড়ি ছিলো যশোর। সেখান থেকে তার পূর্ব পুরুষরা উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের পটিবাড়ি এলাকায় এক সময় তাদের পূর্ব পুরুষ বাস করতো। সেখান থেকে মাদারীপুর গিয়ে বাড়ি করেছেন। তাই পূর্ব পুরুষের এলাকা বরিশাল-২ আসনের কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী গামছা প্রতীকে নির্বাচন করবেন। তাই উপজেলার বামরাইল ইউনিয়নের মুলপাইন গ্রামে বাসিন্দা  ভক্ত সাবেক প্রধান শিক্ষক নির্মলেন্দু সিকদারের দান করা ২১ শতাংশ জমিতে ভবন নির্মান করবেন। সেখানে একতলা ভবন করা হবে বলে জানিয়ে নকুল কুমার বিশ্বাস বলেন, আজ  (রোববার) প্রাচীর দেয়ার কাজ শুরু করা হয়েছে। এ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করতে এসেছিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। বেলা ১১ টার সময় তিনি উজিরপুর এসে প্রয়াত বীরমুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য হরনাথ বাইনের বাসভবনে যান। সেখানে গিয়ে তার স্মৃতিচারন করেন। পরে বঙ্গবীরকে নিয়ে হারতা ইউনিয়নের কুচিয়ারপাড় গ্রামে এক হতদরিদ্র গরিব কৃষকের বাড়ির  উঠানে পাটি বিছিয়ে দুপুরের খাবার খেয়েছেন। খাবারের আয়োজন ছিলো সাদামাঠা। ডিম ভাজি, আলুর তরকারী ও সাদাভাত। বঙ্গবীরের সাথে সকলে পাটিতে খাবার খেয়েছেন তৃপ্তি নিয়ে। সাধারন মানুষের সাথে পাটিতে খাবার খাওয়ার বিষয়টি সকলের প্রশংসা করিয়েছেন।
এছাড়াও উজিরপুর উপজেলার বড়া কোঠা, ওটরা, হারতা, সাতলা  ইউনিয়নের বিভিন্ন প্রত্যন্ত  গ্রামে গিয়ে কৃষক শ্রমিক জনতার সাথে শুভেচ্ছা বিনিময় করেন বঙ্গবীর। বিকেল চারটার দিকে বঙ্গবীর উজিরপুর থেকে ঢাকার টাঙ্গাইলের উদ্দেশ্যে যাত্রা করেছেন।
বঙ্গবীরের সফরকালে দলের যুবক কমিটির  কেন্দ্রীয় আহবায়ক হাবিবুর নবী সোহেল, কণ্ঠশিল্পী নকুল কুমার বিশ্বাসের সহধর্মিনী গৌরি রানী বিশ্বাসসহ রাজনৈতিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ ছিলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT