বরিশালের ৬ টি আসনে শাম্মী, চুন্নু সহ ১০ জনের মনোনয়ন পত্র বাতিল ॥ পঙ্কজ-সাদিকসহ ৪৫ জন বৈধ বরিশালের ৬ টি আসনে শাম্মী, চুন্নু সহ ১০ জনের মনোনয়ন পত্র বাতিল ॥ পঙ্কজ-সাদিকসহ ৪৫ জন বৈধ - ajkerparibartan.com
বরিশালের ৬ টি আসনে শাম্মী, চুন্নু সহ ১০ জনের মনোনয়ন পত্র বাতিল ॥ পঙ্কজ-সাদিকসহ ৪৫ জন বৈধ

3:53 pm , December 4, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ যাচাই-বাছাইয়ে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. শাম্মী আহম্মেদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। সোমবার বিকেলে এ তথ্য জানিয়েছেন রিটানিং কর্মকর্তা ও বরিশাল জেলা প্রশাসক শহীদুল ইসলাম।
এছাড়াও বাতিল হয়েছে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ করা সামসুল আলম চুন্নুসহ ১০ জনের।
তবে বরিশাল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী বরিশার মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ ৪৫ প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হয়েছে।
বরিশাল জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা আরো জানান, বরিশাল-১ আসনে জাকের পার্টির মোহাম্মদ রিয়াজ মোরশেদ জামানের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে হলফনামায় সঠিক তথ্য না দেয়া ও দলীয় মনোনয়ন জমা না দেয়ায়। এ আসনে বৈধ হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল হাসানাত আব্দুল্লাহ, জাতীয় পার্টির সেরনিয়াবাত সেকান্দার আলী ও এনপিপির মো. তুহিনের। ঋণ খেলাপী হওয়ায় বরিশাল-২ আসনে বাংলাদেশ কংগ্রেসের মনোনীত প্রার্থী মোহাম্মদ মিরাজের ও জাতীয় পার্টির (জেপি) ব্যারিষ্টার আলবার্ট বাড়ৈর দলীয় মনোনয়ন পত্র পূরন সঠিকভাবে না করা ও ৩০০ টাকা কোর্ট ফি না থাকায় বাতিল করা হয়েছে। এ আসনে বৈধ প্রার্থী হলেন :  আওয়ামী লীগ মনোনীত এ্যাড. তালুকদার মো. ইউনুস, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন ও একই দলের মো. জহুরুল ইসলাম, কৃষক শ্রমিক জনতা লীগের নকুল কুমার বিশ্বাস, জাতীয় পার্টির ইকবাল হোসেন বিএসসি ও রনজিত কুমার বাড়ৈ, জাকের পার্টির স্বপন মৃধা, তৃণমুল বিএনপি’র মো. শাহজাহান সিরাজ, এনপিপি’র সাহেব আলী, স্বতন্ত্র প্রার্থী একে ফাইয়াজুল হক ও মো. মনিরুল ইসলামের।
বরিশাল-৩ আসনে কোন প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল হয়নি। বৈধ প্রার্থীরা হলেন :  আওয়ামী লীগের প্রার্থী সরদার মো. খালেদ হোসেন, স্বতন্ত্র প্রার্থী মো. আতিকুর রহমান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাশেদ খান মেনন ও একই দলের শেখ টিপু সুলতান, জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আজমুল হাসান জিহাদ, তৃণমূল বিএনপির শাহানাজ হোসেন, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হক।
বরিশাল-৪ আসনে ড. শাম্মী আহম্মেদের দ্বৈত নাগরিকত্ব থাকায় সংবিধানের ৬৬ অনুচ্ছেদের বিধান অনুযায়ী তার মনোনয়নটি বাতিল করা হয়েছে।
এছাড়াও এ আসনে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আসাদুজ্জামানের প্রার্থীতা বাতিল করা হয়েছে তার দল তাকে এ আসনে মনোনয়ন বাতিল করায়।
দুই প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ায় এ আসনে তিনজন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। তারা হলেন :  স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ, জাতীয় পার্টির মিজানুর রহমান ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের হৃদয় ইসলাম চুন্নু।
বরিশাল-৫ আসনে কোন প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল হয়নি। বৈধ হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জাহিদ ফারুক শামীম, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, জাকের পার্টির মো. আবুল হোসাইন, এনপিপি’র আব্দুল হান্নান সিকদার, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আসাদুজ্জামান, বাংলাদেশ কংগ্রেসের মাহাতাব হোসেন, স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও মো.সালাহউদ্দিন রিপনের।
বরিশাল-৬ আসনে ৫ প্রার্থীর মনোয়ন ফরম বাতিল করা হয়েছে। শতকরা এক ভাগ ভোটার সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী শাহরিয়ার মিয়া ও  নূরে আলম শিকদারের মনোনয়ন বাতিল করা হয়েছে। ঋন খেলাপী ও শতকরা এক ভাগ ভোট সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী জাকির খান সাগরের মনোনয়ন ফরম বাতিল হয়েছে। জাকের পার্টির হুমায়ন কবিরের মনোনয়ন দল বাতিল করায় তার মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে। ঋন খেলাপী থাকায় বাতিল হয়েছে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়া মোহাম্মদ শামসুল আলম চুন্নুর  মনোনয়ন ফরম।
এ আসনে বৈধ হয়েছে আওয়ামী লীগের প্রার্থী আবদুল হাফিজ মল্লিক, জাতীয় পার্টির নাসরিন জাহান রত্মা, তৃণমূল বিএনপির টিএম জহিরুল হক তুহিন, এনপিপি’র মো. মোশাররফ হোসেন, জাসদের মোহাম্মদ মোহসীন, বাংলাদেশ কংগ্রেসের মো. মাইনুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী রাজিব আহম্মদ তালুকদার, মো. শাহবাজ মিয়া, মো. কামরুল ইসলাম খান, খান আলতাফ হোসেন ভুলুর।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT