যুবককে সৌদি পাচারের অভিযোগে স্বামী-স্ত্রীর বিরুদ্ধে মামলা যুবককে সৌদি পাচারের অভিযোগে স্বামী-স্ত্রীর বিরুদ্ধে মামলা - ajkerparibartan.com
যুবককে সৌদি পাচারের অভিযোগে স্বামী-স্ত্রীর বিরুদ্ধে মামলা

3:53 pm , November 28, 2023

নিজস্ব প্রতিবেদক ॥ সৌদি আরবে জুস কোম্পানীতে চাকুরির প্রলোভন দিয়ে প্লাম্বারের চাকুরি দেয়ায় দেশে ফেরা প্রতারিত যুবক দম্পত্তির বিরুদ্ধে মামলা করেছে। মঙ্গলবার বরিশাল সাইবার ট্রাইব্যুনালে ওই মামলা করা হয়। ট্রাইব্যুনালের বিচারক মঞ্জুরুল হোসেন মামলায় আনা অভিযোগ তদন্ত করে মেহেন্দিগঞ্জ থানার ওসিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছেন।
মামলার বাদী হলো-মেহেন্দিগঞ্জ উপজেলার পূর্ব শাট্রি গ্রামের মো. আলাউদ্দিন মুন্সী। বিবাদীরা হলো- সৌদি প্রবাসী একই উপজেলার রাজাপুর গ্রামের বাসিন্দা মো. সাহাবুদ্দিন ও তার স্ত্রী আশফিয়া আক্তার।
মামলা সুত্রে জানা গেছে, বাদী আলাউদ্দিন মুন্সী ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের উলানিয়া শাখায় চাকুরি করতো। আশফিয়া আক্তারের স্বামী সৌদি থাকায় প্রায় টাকা নিতে আসায় পরিচয় হয়। এর সুবাদে মাসিক ৪০ হাজার টাকা বেতনে সৌদি আরবে জুসের কোম্পানীতে চাকুরির প্রলোভন দেয়। প্রলোভনে সাড়া দিয়ে আশফিয়া ও স্বামীকে ৪ লাখ টাকা দেয়। গত ১৮ জুন সৌদি আরবে যায় আলাউদ্দিন। এয়ারপোর্ট থেকে সাহাবুদ্দিনকে নেওয়ার কথা ছিলো। কিন্তু অপরিচিত এক ব্যক্তি এসে তাকে নিয়ে একটি ক্যাম্পে আটকে রাখে। পরে পাসপোর্ট ছিনিয়ে নিয়ে যায়। আড়াই মাস পর মরুভুমিতে প্লাম্বার কাজ দেয়। কাজ না জানায় ও মরুভুমি উতপ্ত আবহাওয়ার কারনে অসুস্থ হয়ে পড়ে। দেশে ফিরতে চাইলে তারা টাকা দাবি করে। টাকা না দিলে দেশে ফেরা যাবে না বলে জানিয়ে দেয়। পরে ১ এক লাখ বাড়ি থেকে নিয়ে দেয়ার পর ১৯ অক্টোবর দেশে ফেরত পাঠিয়েছে। দেশে ফিরে টাকা ফেরত চাইলে নানা টালাবাহানা করে। এক পর্যায়ে টাকা দিতে অস্বীকার করলে মামলা করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT